বুধবার সকালে উত্তর প্রদেশের রায়বরেলির কাছে নিউ ফারাক্কা এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে প্রাণ হারালেন ৭ জন। ঘটনায় আহত হয়েছেন ৩০ জন। জানা গেছে, এদিন ভোর সাড়ে ছ’টা নাগাদ লাইনচ্যূত হয় মালদহ থেকে নয়া দিল্লিগামী নিউ ফারাক্কা এক্সপ্রেস ট্রেনটি। রায়বরেলি হারচন্দপুর স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটে। লাইনচ্যূত হয় ট্রেনের আটটি কামরা। দুর্ঘটনার খবর পেয়েই লখনৌ ও বারানসীতে দ্রুত পৌঁছোয় জাতীয় বিপর্যয় বাহিনীর উদ্ধারকারী দল। পৌঁছোয় মেডিকেল টিম। আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাকি অক্ষত যাত্রীদের লখনৌ পাঠানো হয়েছে বলে জানিয়েছে রেল। সেখান থেকে তাঁদের নয়া দিল্লি স্টেশনে পাঠানো হবে।
উত্তর রেলের কমিশনার অফ রেলওয়ে সেফটিকে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান অশ্বিনী লোহানী ঘটনাস্থলে যান। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয় বলে রেলের তরফে জানানো হয়েছে।
ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেলকে যাবতীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।। ঘটনায় শোক প্রকাশ করে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জেলা পুলিশ প্রশাসনকে উদ্ধার কাজে তৎপরাতার নির্দেশ দেন। দুর্ঘটনায় মৃতদের পরিপার পিছু ২ লক্ষ ও আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা করে সাহায্যের ঘোষণা করা হয়েছে উত্তর প্রদেশ সরকারের তরফে।

You may also like