হলদিয়া, নন্দীগ্রাম, দু’জায়গায় ভোটার তালিকায় নাম, শুভেন্দুর বিরুদ্ধে কমিশনে তৃণমূল

তৃণমূল নেতৃত্ব প্রমান স্বরূপ চিঠিতে স্থানীয় BLO এর একটি বয়ান তুলে ধরেন

নন্দীগ্রামের ভোটার লিস্ট থেকে শুভেন্দুর নাম বাদ দেওয়ার দাবি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিল তৃণমূল। চিঠিতে তৃণমূলের অভিযোগ, বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী নন্দীগ্রামের ভোটার হিসেবে নিজের নাম নথিভুক্ত করলেও হলদিয়ার ভোটার তালিকায়ও শুভেন্দুর নাম রয়েছে। পাশাপাশি তৃণমূল নেতৃত্ব ওই চিঠিতে লেখেন, কোনও জায়গার ভোটার হতে হলে, সেখানে কমপক্ষে ছয় মাস থাকতে হয়। শুভেন্দু নন্দীগ্রামে থেকেছেন সে রকম কোনও প্রমান দিতে পারেননি।
তৃণমূল নেতৃত্ব প্রমান স্বরূপ চিঠিতে স্থানীয় BLO এর একটি বয়ান তুলে ধরেন। BLO বিজলী গিরি রায় জানান, আমি কোনওদিন শুভেন্দু অধিকারীকে নন্দীগ্রামে মৃনালকান্তি বেরার বাড়িতে দেখিনি, উনি এলাকার বাসিন্দা নন। উল্লেখ্য শুভেন্দু অধিকারী নন্দনায়কবাড় গ্রামের বাসিন্দা জনৈক মৃনালকান্তি বেরার বাড়ির ঠিকানা দিয়েছেন নন্দীগ্রামের বাসিন্দা হিসেবে।

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কমিশনে চিঠি তৃণমূলের

২০২১ এর নির্বাচনের হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম। শুভেন্দু অধিকারী বনাম মমতা ব্যানার্জির ভোট যুদ্ধের দিকে তাকিয়ে গোটা দেশ। রাজনৈতিক লড়াইয়ের পাশাপাশি এবারে আইনি যুদ্ধেও জড়িয়ে পড়ল যুযুধান দুই পক্ষ। কয়েকদিন আগেই শুভেন্দু দাবি করেছিলেন তৃণমূল প্রার্থী মমতা ব্যানার্জি মনোনয়ন পত্রে নিজের বিরুদ্ধে ছয়টি ফৌজদারি মামলার কথা গোপন করেছেন। মমতার মনোনয়ন বাতিল করার দাবি জানিয়েছিলেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী। যদিও পরে দেখা যায় শুভেন্দুর উল্লেখিত ছয়টি মামলার মধ্যে সিবিআইয়ের চার্জশিটে থাকা মমতা ব্যানার্জি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নন। এদিন পাল্টা তৃণমূলের তরফে নন্দীগ্রামের ভোটার তালিকা থেকে শুভেন্দুর নাম বাতিল করার আবেদন জানিয়ে কমিশনকে চিঠি দিল তৃণমূল নেতৃত্ব।

[আরও পড়ুন- বিশ্বভারতী বন্ধ করার হুমকি দিয়ে ফের বিতর্কে ভিসি বিদ্যুৎ চক্রবর্তী]

নন্দীগ্রামের প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই মমতার বহিরাগত তত্ত্বে তাঁকে বিঁধতে শুরু করেন বিজেপি প্রার্থী। সেই সঙ্গে নিজের ভূমিপুত্র হওয়ার দাবিকে আরও জোরালো করতে শুভেন্দু হলদিয়ার ভোটার তালিকা থেকে নিজের নাম সরিয়ে এনে নন্দীগ্রামের ভোটার হন। একটি জনসভা থেকে তৃণমূল নেত্রীকে আক্রমণ করে বিজেপি প্রার্থী বলেন, আমি যখন নন্দীগ্রামে ভোট দিতে যাব, আপনি আমায় টিভিতে দেখবেন। এদিন শুভেন্দুর সেই ভুমিপুত্রের দাবিকেই খারিজ করতে তৃণমূলের এই চিঠি বলে মনে করছে পর্যবেক্ষকদের একাংশ। এখন দেখার বিষয় নির্বাচন কমিশনের তরফে তৃণমূলের এই অভিযোগের ভিত্তিতে কী পদক্ষেপ নেওয়া হয়।

Comments
Loading...