দিলীপ ঘোষের ‘গুলি করে কুকুরের মতো মারব’-র পর এবার উত্তরপ্রদেশের মন্ত্রীর হুমকি, নরেন্দ্র মোদী, যোগী আদিত্যনাথের বিরুদ্ধে স্লোগান দিলে জ্যান্ত পুঁতে দেওয়া হবে। উত্তরপ্রদেশের আলিগড়ে সিএএ-র সমর্থনে এক সভায় যোগী রাজ্যের মন্ত্রী রঘুরাজ বলেন, কেউ যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং আমাদের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে স্লোগান দেয়, তাহলে তাকে আমি জ্যান্ত পুঁতে দেব। ওই মন্ত্রীর মন্তব্যকে ঘিরেও জোর বিতর্ক শুরু হয়েছে। উত্তপ্রদেশের এক কংগ্রেস নেতা বলেন, এটাই ওদের সংস্কৃতি। সিএএ, এনআরসি, এনপিআর-র বিরুদ্ধে গোটা দেশে যে ভাবে আন্দোলন শুরু হয়েছে, তাতে বিজেপি-র নেতা-মন্ত্রীদের মাথা খারাপ হয়ে গিয়েছে। তাই পশ্চিমবঙ্গে দিলীপ ঘোষ বলছেন, গুলি করে মারা হবে। উত্তরপ্রদেশের মন্ত্রী জ্যান্ত পুঁতে দেওয়ার হুমকি দিচ্ছেন। মানুষ রাস্তায় নেমেছে বলে ওরা ভয় পেয়েছে।
ওই সভায় বিজেপি-র মন্ত্রী আরও বলেন, এ দেশে থাকবে, আমাদের টাকায় খাবে, আবার আমাদের নেতাদের বিরুদ্ধেই মুর্দাবাদ স্লোগান দেবে? পেয়েছেটা কী?
সংসদে নয়া নাগরিকত্ব বিল পেশের পর এর বিরুদ্ধে সব চেয়ে বেশি প্রতিবাদী আন্দোলন হয়েছে উত্তরপ্রদেশে। বিক্ষোভে অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে। আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা মোদী-সহ বিজেপি নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে মুর্দাবাদ স্লোগান দিয়েছেন। প্রশ্ন উঠেছে, উত্তরপ্রদেশের ওই মন্ত্রীর নিশানায় কি আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাই?

 

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Salman Khurshid in Delhi Riot
Assam Syllabus Change