রাতারাতি পেতে চান ঝলমলে উজ্জ্বল ত্বক? আজ থেকেই শুরু করুন এই ঘরোয়া টোটকা

ঝলমলে উজ্জ্বল ত্বক পেতে কে না চান? তারজন্য কতো মানুষ কতো রকমের চেষ্টা চালান। প্রায় দিনই সালোন যান। কেউ বা হাজার হাজার টাকার ক্রিম মাখেন কিন্তু তার পরেও সমস্যার সুরাহা মেলে না। কিন্তু আপনি কি জানেন ঘরে থাকা কিছু বিশেষ জিনিস ব্যবহার করেই আপনি পেতে পারেন উজ্জ্বল ত্বক।

সুন্দর উজ্জ্বল ত্বক পেতেই মাঝে মাঝেই ব্যবহার করতে পারেন এই ঘরোয়া টোটকা। ঘরে থাকা এই উপাদানটি হল নারকেল তেল। এই তেলের সাহায্যেই সহজে দূর হয়ে যাবে মুখের দাগ, ছোপ, মেচেতা, পিগমেন্টেশন, ব্রণের দাগ ইত্যাদি। বাড়িতে অ্যালোভেরা গাছ থাকলে অ্যালোভেরা গাছের পাতা কেটে তা জলের মধ্যে তিন ঘণ্টা ভিজিয়ে রাখতে হবে। এরপর নারকেল নিতে হবে, সেই তেলের সাথে এই জেল মিশিয়ে নিয়ে তার সাথে কয়েক ফোঁটা গ্লিসারিন মেশাতে হবে।

এছাড়াও এই মিশ্রণে দিতে হবে বেশ কয়েক ফোটা পাতি লেবুর রস। দুটি ভিটামিন ই ক্যাপসুল। এরপর ভালো করে মিশিয়ে রাতে ঘুমাতে যাবার আগে সারা মুখে মেখে নিতে হবে। এই মিশ্রন প্রায় সাত দিন পরপর যদি মুখে মাখা যায় তাহলে হাতেনাতে মিলবে ফল। কিন্তু মনে রাখতে হবে যাদের অ্যালোভেরা এবং লেবুতে সমস্যা রয়েছে তারা যেন এই পদ্ধতি না ব্যবহার করেন। এছাড়াও মনে রাখতে হবে রোজ নিয়ম করে ঠান্ডা জল দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিতে হবে আর বেশি করে জল খেতে হবে।

Comments
Loading...