প্রবল নিম্নচাপ, বৃষ্টির পূর্বাভাসে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর পিছিয়ে গেল এক সপ্তাহ

প্রবল নিম্নচাপের পূর্বাভাসে পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর। বঙ্গোপসাগরে ঘনিয়ে ওঠার নিম্নচাপের জেরে আগামী সপ্তাহে দু’দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যে। তাই উত্তরবঙ্গের পাঁচটি জেলার প্রশাসনের সঙ্গে নির্ধারিত বৈঠক এক সপ্তাহ পিছিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। ২১ সেপ্টেম্বর, সোমবার মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ যাওয়ার কথা ছিল। কথা ছিল শিলিগুড়ি থেকে উত্তরবঙ্গের জেলাগুলির প্রশাসনিক বৈঠক করবেন তিনি। তার বদলে ২৯ ও ৩০ সেপ্টেম্বর তিনি প্রশাসনিক বৈঠক করবেন বলে নবান্নের তরফে রবিবার জানানো হয়েছে।

চার দিনের সফরে সোমবার শিলিগুড়ির উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। করোনা সংক্রমণ এবং লকডাউনের কারণে প্রায় মাস ছয়েক জেলা সফর বন্ধ রেখেছিলেন মমতা। এ বারের উত্তরবঙ্গ সফর দিয়েই নতুন করে তাঁর জেলা সফর শুরু হওয়ার কথা ছিল। এই দফায় ডিসেম্বরের মধ্যেই রাজ্যের নানা প্রান্তে পৌঁছে বিভিন্ন জেলার প্রশাসনের সঙ্গে মমতা বৈঠক সেরে নিতে চাইছেন বলে নবান্ন সূত্রের খবর। যে সব সরকারি প্রকল্পের কাজ এখনও শেষ হয়নি, সে সব ডিসেম্বরের মধ্যেই শেষ করতে চাইছেন মুখ্যমন্ত্রী। কিন্তু নিম্নচাপের জেরে অন্তত এক সপ্তাহ পিছিয়ে যাচ্ছে সে সফরের সূচনা।

উত্তর বঙ্গোপসাগরে নিন্মচাপের জেরে ইতিমধ্যেই রবিবার থেকে বিক্ষিপ্তভাবে রাজ্যে  বৃষ্টি শুরু হয়েছে। রবিবার এবং আগামীকাল সোমবার ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আর সোমবার বিকেলেই কলকাতা বিমানবন্দর থেকে বাগডোগরা উড়ে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। প্রতিকূল আবহাওয়ার পূর্বাভাসে সে পরিকল্পনা আপাতত স্থগিত করা হল। শিলিগুড়ি সফর এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হল মুখ্যমন্ত্রীর।

 

 

 

Comments
Loading...