জাঁকিয়ে শীত কলকাতায়, আগামী কয়েকদিন এমনই থাকবে আবহাওয়া

উত্তুরে হাওয়া সঙ্গে কলকাতায় জাঁকিয়ে বসেছে শীত। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২১.৭ ডিগ্রি সেলসিয়াস। তাও স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি কম। আবহাওয়া দফতর জানাচ্ছে, বড়দিন পর্যন্ত এমন শীতের আমেজই বজায় থাকবে কলকাতায়। তবে আগামী ২৩ ডিসেম্বর থেকে কুয়াশার কারণে পারদ সামান্য উর্ধ্বমুখী হতে পারে। তাও ১৪ ডিগ্রির আশেপাশেই থাকবে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা। আগামী ২৬ ডিসেম্বর থেকে তাপমাত্রা বাড়তে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস।
শনিবার বাঁকুড়া জেলার পারদ নেমেছে ১০ ডিগ্রিতে। বীরভূমে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি। শ্রীনিকেতনে এদিন সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ৮.৭ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া বর্ধমানে ১১ ডিগ্রি, মালদাতেও ১১ ডিগ্রিতে নেমেছে তাপমাত্রা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলছে তীব্র শৈত্যপ্রবাহ।
উত্তরবঙ্গে জাঁকিয়ে বসেছে শীত। শনিবার দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৪.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ১২.২ ডিগ্রি। আগামী কয়েকদিন ধরে দার্জিলিঙয়ে এই তীব্র শীতের আবহাওয়া বজায় থাকবে। প্রবল কুয়াশায় ঘেরা জলপাইগুড়িতে এদিন সর্বনিম্ন তাপমাত্রা নেমে আসে ১১.৮ ডিগ্রিতে। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। সব মিলিয়ে ডিসেম্বরের শেষভাগে তীব্র শীতের মেজাজে বঙ্গ।
Comments
Loading...