আজ মরসুমের শীতলতম দিন, তবে জাঁকিয়ে শীত আসতে আরও দিনদশেক

পশ্চিমি ঝঞ্ঝার বাধা কাটতেই রাজ্যে ঢুকে পড়ল উত্তুরে হাওয়া। আর তার জেরে এক ধাক্কায় নেমে গিয়েছে কলকাতার তাপমাত্রা। মঙ্গলবার থেকে একটু একটু শীত অনুভূত হলেও, বুধবার রাতে বেশ ঠান্ডা অনুভূত হয় কলকাতায়। আবহাওয়া দফতর জানাচ্ছে, বৃহস্পতিবার সকাল এখনও পর্যন্ত এই মরসুমের শীতলতম দিন। অর্থাৎ, মাঠে নেমেই ছক্কা হাঁকিয়েছে ঠান্ডা। তবে পাশাপাশি আবহাওয়া দফতর এও জানিয়ে রেখেছে, ডিসেম্বর শুরু হয়ে গেলেও জাঁকিয়ে শীত এখনই পড়ছে না। তার জন্য আরও বেশ কয়েকদিন অপেক্ষা করতে হবে দক্ষিণবঙ্গবাসীকে।
বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা এরকম ১৬ ডিগ্রির কাছাকাছি থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। তিন চার দিন আগেও কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল প্রায় ২০ ডিগ্রি সেলসিয়াস। সেখানে এদিন এক ধাক্কায় তাপমাত্রা প্রায় ৪ ডিগ্রি কমে গিয়েছে। রাস্তাঘাটে অনেকের গায়েই শীতের পোশাক উঠে গিয়েছে।
কলকাতার সঙ্গে রাজ্যের আশেপাশের জেলাগুলিতেও পারদ নেমেছে অনেকটা। গ্রামাঞ্চলের দিকে বেশ শীত পড়েছে। উত্তরবঙ্গেও ভালোই ঠান্ডা পড়েছে। তবে আবহাওয়া দফতর বলছে, শুক্রবার আবার তাপমাত্রা ১ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ১৫ ডিসেম্বরের পর ভালো শীত পড়তে পারে বলে মনে করা হচ্ছে। আপাতত শীতলতম দিনের মজা নিচ্ছেন কলকাতাবাসী।
Comments
Loading...