লাদাখে সংঘর্ষ: বুধবার থেকে ভারতের বাজারে ল্যাপটপ বিক্রি শুরু করল চিনা সংস্থা শাওমি! এইচডিএফসি ব্যাঙ্কের কার্ডে ২ হাজার টাকা ছাড়

লাদাখ সীমান্তে ভারত-চিন সংঘাতের মধ্যেই বুধবার থেকে এ দেশে ল্যাপটপ বিক্রি শুরু করল চিনা সংস্থা শাওমি (Xiaomi)।
গত ৫৩ বছরের ইতিহাসে প্রথম চিনা সৈনিকের হাতে মৃত্যু হয়েছে ভারতীয় সেনার। এই যুদ্ধ পরিস্থিতির মধ্যেই এ দেশে চিনা দ্রব্য বর্জনের ডাক দিচ্ছে বহু সংগঠন ও রাজনৈতিক দল। এই পরিস্থিতিতেই বুধবার চিনা সংস্থা শাওমি তাদের নোটবুক সিরিজ লঞ্চ করল। বিশেষজ্ঞদের একাংশের মতে, ভারতীয় ল্যাপটপের বাজারেও একচেটিয়া রাজত্ব করতে পারে শাওমি।
শাওমি নোটবুক এবং নোটবুক হোরাইজন এডিশন বুধবার বেলা ১২ টা থেকে পাওয়া যাচ্ছে অ্যামাজনে। এই ই-কমার্স সাইট ছাড়া শাওমি-র নিজস্ব ওয়েবসাইট থেকেও ভারতে তাদের নতুন ল্যাপটপ বিক্রি শুরু করেছে তারা।
কী অফার দিচ্ছে শাওমি এবং কত দাম পড়ছে তাদের ল্যাপটপের?
এইচডিএফসি ব্যাঙ্কের গ্রাহকদের বিশেষ সুযোগ দিচ্ছে শাওমি। এই ব্যাঙ্কের ক্রেডিট ও ডেবিট কার্ডের মাধ্যমে শাওমি ল্যাপটপ কিনলে সরাসরি ২ হাজার টাকা ছাড় পাওয়া যাচ্ছে। শাওমি নোটবুকের দাম শুরু হচ্ছে ৪১ হাজার ৯৯৯ টাকা থেকে।
901-FC – এই মডেলে রয়েছে দশম জেনারেশন ইন্টেল কোর i5 প্রোসেসর, ইন্টেক ইউএইচডি গ্রাফিক্স ৬২০ এবং ২৫৬ জিবি-র SATA SSD, তাছাড়া তিনটি মডেলই পাওয়া যাবে ৮ জিবি DDR4 র‍্যাম।
দ্বিতীয় মডেল 1901-FA – এর দাম পড়বে ৪৪ হাজার ৯৯৯ টাকা। এর বিশেষত্ব হল ৫১২ জিবি-র SATA SSD। আর Mi Notebook 1901-DG মডেলের দাম পড়ছে ৪৭ হাজার ৯৯৯ টাকা। ১৪ ইঞ্চির এই ল্যাপটপে থাকছে NVIDIA GeForce MX250 GPU-এর সুবিধা।
Mi Notebook Horizon এডিশনের দাম শুরু হচ্ছে ৫৪ হাজার ৯৯৯ টাকা থেকে। ১০ জেনারেশন ইন্টেল কোর i5 এবং i7 প্রসেসরে পাওয়া যাবে এই মডেলগুলি। 10th Gen Intel Core i7 মডেলের দাম রাখা হয়েছে ৫৯ হাজার ৯৯৯ টাকা। আগামী ১৬ জুলাই পর্যন্ত এই অফার চলবে। তারপর আবার দাম বৃদ্ধি করতে পারে শাওমি।
প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, দামের বিচারে যে ফিচার দিচ্ছে শাওমি তাতে ক্রেতার চোখ টানতে বাধ্য। আগেই এ দেশের স্মার্টফোনের বাজারে রাজত্ব করেছে শাওমি।
এখন ভারত-চিন দ্বন্দ্বের সময় দেশের বাজারে বিক্রি কতটা করতে পারে তারা, সেটাই দেখার।

Comments
Loading...