মোদী-যোগীর মেরুকরণের অস্ত্র ভোঁতা করতে বাঘের গল্প মমতার!

তৃণমূলে সহ বিরোধীদের অভিযোগ, বাংলা দখলে খোলাখুলি সাম্প্রদায়িক মেরুকরণের পথ নিয়েছে বিজেপি। শুভেন্দু-দিলীপ ঘোষ তো বটেই নরেন্দ্র মোদী পর্যন্ত এই লাইনেই খেলছেন বলে অভিযোগ তৃণমূলের। এবার বিজেপির মেরুকরণের অস্ত্রকে ভোঁতা করতে বাঘের গল্প শোনালেন তৃণমূল নেত্রী।

শনিবার দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে সভা ছিল মমতা ব্যানার্জির। তৃণমূলের শক্ত ঘাঁটি বলে পরিচিত এই জেলাতেই মমতা শোনালেন বাঘের গল্প। তৃণমূল নেত্রী বলেন, বিজেপি চাইছে বাংলাকে ভাগ করে দখল করে নাও। জলে কুমির, দাঙ্গায় বাঘের এলাকা সুন্দরবনের ক্যানিংয়ে দাঁড়িয়ে মমতা বলেন, যদি বাঘ আসে তখন কি আপনি দেখবেন বাঘটি হিন্দু না মুসলিম, বাঘটি হিন্দুর ঘরে ঢুকছে না মুসলিমের? বরং সবাই মিলে হাতে হাত রেখে রুখে দাঁড়াবেন। তাই তো? জনতা সমস্বরে উত্তর দেয় হ্যাঁ।

দক্ষিণ ২৪ পরগনায় সংখ্যালঘু জনসংখ্যা অনেক। তৃণমূল মনে করছে, মরিয়া বিজেপি এই এলাকায় মেরুকরণেই ভরসা রাখছে। নন্দীগ্রামে যার প্রতিফলন দেখা গিয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বিজেপির এই প্রচেষ্টা ঠেকাতেই তৃণমূল নেত্রী ক্যানিংয়ে দাঁড়িয়ে বাঘের গল্পের মধ্যে দিয়ে মানুষকে মেরুকরণের বিপদ বোঝালেন। তাতে কাজ হবে কি? উত্তর মিলবে ২ মে।

Comments
Loading...