করোনায় দেশে মৃত্যু ছাড়াল ১ লক্ষ, সবচেয়ে বেশি মহারাষ্ট্রে, দেখে নিন কোন রাজ্যে কত মৃত

দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ছাড়াল এক লক্ষ। কোভিডে মৃত্যুর সংখ্যায় আমেরিকা ও ব্রাজিলের পর বিশ্বে তৃতীয় স্থানে এখন ভারত। কোভিড মৃত্যুতে প্রথম স্থানে থাকা আমেরিকায় এখনও পর্যন্ত ২ লক্ষ মানুষ প্রাণ হারিয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা কেড়েছে ১ লক্ষ ৪৪ হাজারেরও বেশি মানুষের প্রাণ। আর ভারতে এই সংখ্যা ছাড়াল এক লক্ষ।
তবে মোট মৃত্যু এক লক্ষ পেরলেও আমেরিকা ও ইউরোপের দেশগুলির তুলনায় ভারতে মৃত্যুহার অনেকটা কম বলে জানাচ্ছে সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৯ জন মানুষের। সব মিলিয়ে দেশে মোট ১ লক্ষ ৮৪২ জনের প্রাণ নিয়েছে করোনা।
এদিকে রাজ্যভিত্তিক পর্যালোচনা করলে দেখা যাচ্ছে, দেশে করোনায় মৃত্যুর এক তৃতীয়াংশ ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে। সেখানে মারণ ভাইরাস ৩৭ হাজার ৪৮০ জনের প্রাণ নিয়েছে। তারপরে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে মৃত্যুর সংখ্য ৯ হাজার ৫০০ ‘র বেশি। তৃতীয় স্থানে আছে থাকা কর্ণাটকে মৃতের সংখ্যা ৯ হাজার পার হয়েছে। তারপর অন্ধ্র প্রদেশ। সেখানে ৫ হাজার ৯০০ জন মানুষের মৃত্যুর কারণ এই করোনাভাইরাস। এছাড়া উত্তর প্রদেশ রাজ্যে কোভিডে মৃত্যু সংখ্যা ৬ হাজারের কাছে। দিল্লিতে সাড়ে ৫ হাজার, পশ্চিমবঙ্গে ৫ হাজার ৭০, গুজরাতে ৩ হাজার ৪৭৬, পাঞ্জাবে সাড়ে ৩ হাজার ও মধ্য প্রদেশে ২ হাজার ৩৭২ জনের মৃত্যু হয়েছে কোভিডে।
এছাড়াও রাজস্থান, হরিয়ানা, তেলঙ্গানা ও জম্মু-কাশ্মীরের মোট মৃত্যু এক হাজার পার করেছে। এর পর তালিকায় রয়েছে বিহার, ওড়িশা, ছত্তিসগঢ়, ঝাড়খণ্ড, অসম, কেরল, উত্তরাখণ্ড, পুদুচেরি, গোয়া, ত্রিপুরার মতো রাজ্য।

Comments
Loading...