IPac কর্মীদের মুক্ত করে ত্রিপুরায় বড় আন্দোলনের ডাক মলয়-ব্রাত্যর

ত্রিপুরায় টিম পিকের সদস্যদের আটকের ঘটনায় এবার বৃহত্তর প্রতিবাদের ইঙ্গিত তৃণমূলের। আইপ্যাকের ২৩ সদস্যের সঙ্গে কথা বলতে ত্রিপুরা পৌঁছালো তৃণমূলের তিন সদস্যের প্রতিনিধি দল।

গতকালই এই ঘটনায় বিজেপির তীব্র সমালোচনা করেন দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। বিজেপি দেশের গণতন্ত্রের হত্যা করতে চাইছে বলে অভিযোগ করেন তিনি। এমনকী প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তৃণমূল নেত্রীও ত্রিপুরায় টিম পিকের সদস্যদের আটক নিয়ে মন্তব্য করেন।

বুধবার ত্রিপুরা পৌঁছান রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, আইনমন্ত্রী মলয় ঘটক, তৃণমূলের শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি ঋতব্রত ব্যানার্জি।

জানা যাচ্ছে, আটক সদস্যদের সঙ্গে কথা বলার পাশাপাশি ত্রিপুরার তৃণমূল নেতৃত্বের সঙ্গেও বৈঠক করবেন ব্রাত্যরা। আইপ্যাকের সদস্যদের অবিলম্বে মুক্তির দাবিতে বৃহস্পতিবার প্রতিবাদ কর্মসূচিও পালন করবে তৃণমূল। জানা যাচ্ছে, বৃহস্পতিবারের এই প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত থাকতে পারেন অভিষেক ব্যানার্জি।

২০২৩ ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। ভোটে সমীক্ষার কাজে আইপ্যাকের একটি দল রবিবার ত্রিপুরার আগরতলায় পৌঁছান। রবিবার রাতেই তাঁদের হোটেলে আটক করে স্থানীয় পুলিশ।

আগরতলার পুলিশের দাবি, করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই বাইরে থেকে যাঁরা আসছেন তাঁদের বেরোতে দেওয়া হচ্ছে না। সবার করোনা টেস্ট করানোর জন্যই হোটেলে থাকতে বলা হয়েছে। যদিও জানা যাচ্ছে, ওই ২৩ জন সদস্য করোনা টেস্টের নেগেটিভ রিপোর্ট নিয়েই ত্রিপুরায় প্রবেশ করেছিলেন।

এদিন ব্রাত্যদের ত্রিপুরা যাত্রা নিয়ে তৃণমূলের ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি ট্যুইটও করা হয়। ট্যুইটে বিজেপিকে উদ্দেশ্যে করে লেখা হয়, স্বৈরাচারী শক্তির বিরুদ্ধে তৃণমূলের প্রতিবাদের স্বর আরও তীব্র হবে।

Comments are closed.