পর্যাপ্ত টিকা পাচ্ছে না বাংলা, মোদীকে ফের চিঠি মমতা ব্যানার্জির

পর্যাপ্ত টিকা পাচ্ছে না বাংলা। এই অভিযোগে ফের একবার মোদীকে চিঠি লিখলেন মমতা ব্যানার্জি। চিঠিতে বাংলার মুখ্যমন্ত্রীর দাবি উত্তরপ্রদেশ, গুজরাট, কর্ণাটকের মতন রাজ্যগুলি বেশি টিকা পাচ্ছে। অর্থাৎ তৃণমূল নেত্রীর দাবি, বিজেপি শাসিত রাজ্যগুলিকে বেশি টিকা পাঠাচ্ছে কেন্দ্র। কিন্তু বঞ্চিত হচ্ছে বাংলা।

চিঠিতে মুখ্যমন্ত্রী দাবি করেছেন, দেশবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা আমরাই সবার আগে বলেছিলাম। কিন্তু বিষয়টিতে নজর দেয়নি কেন্দ্র। এমনকি এই বছর ফেব্রুয়ারি মাসে সরাসরি ভ্যাকসিননির্মাতা সংস্থার কাছ থেকে ভ্যাকসিন নিতে চেয়েছিল বাংলা। কিন্তু কেন্দ্রের কাছে কোনও সদুত্তর মেলেনি। মমতার কথায় করোনার দ্বিতীয় ঢেউয়ে যুদ্ধকালীন তৎপরতায় ভ্যাকসিনেশনের দরকার ছিল। কিন্তু ভ্যাকসিন না পেয়ে ফলেই প্রতি দিন হাজার হাজার মানুষ সংক্রমিত হয়েছেন।

তিনি জানান, বাংলায় প্রতি দিন ৪ লক্ষ মানুষ ভ্যাকসিন পাচ্ছেন। প্রতিদিন ১১ লক্ষ মানুষকর ভ্যাকসিন দেওয়ার সামর্থ আছে বাংলার।

আজকের দিন পর্যন্ত ৩ কোটি ৮ লক্ষ মানুষ ভ্যাকসিন পেয়েছেন। প্রথম ডোজ পেয়েছেন ২ কোটি ২০ লক্ষ মানুষ। দ্বিতীয় টিকা পেয়েছেন ৮৮ লক্ষ ৯৩ হাজার মানুষ বলে চিঠিতে জানান মমতা ব্যানার্জি।

তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ভ্যাকসিন, অক্সিজেন চেয়ে চিঠি লিখেছিলেন মমতা ব্যানার্জি। কয়েকদিন আগেও মোদীর সঙ্গে সাক্ষাতে তৃতীয় ঢেউ আসার আগেই সকল দেশবাসীকে ভ্যাকসিন দেওয়ার আবেদন করেছিলেন মমতা ব্যানার্জি।

Comments are closed.