শুক্রবারই প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের! তালিকায় থাকতে পারে একাধিক নতুন মুখ 

পুরভোটের দামাম বেজে গিয়েছে। বৃহস্পতিবারই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য নির্বাচন কমিশন। আর সূত্রের খবর, একদিন পরেই অর্থাৎ শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে ঘাসফুল শিবির। জানা গিয়েছে এবারের তালিকায় দেখা যেতে পারে একাধিক নতুন মুখকে। মহিলা এবং যুব নেতা নেত্রীরা গুরুত্ব পেতে পারেন প্রার্থী তালিকায়। 

১৯ ডিসেম্বর কলকাতার পুরভোট। কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী বৃহস্পতিবার থেকে প্রার্থীরা মনোয়ন জমা দিতে পারবেন। তৃণমূল সূত্রে খবর, ১৪৪ টি ওয়ার্ডে কাদের প্রার্থী করা হবে, তা ইতিমধ্যেই ঠিক করে ফেলেছে দলের শীর্ষ নেতৃত্ব। আরও জানা গিয়েছে, অনেক পুর-কোঅর্ডিনেটরই বাদ পড়তে পারেন তালিকা থেকে। দুর্নীতির অভিযোগ রয়েছে এমন কাউকে পুরভোটের টিকিট দেওয়া হবে না বলে খবর। 

উল্লেখ্য,পুরভোট নিয়ে কমিশনের বিজ্ঞপ্তির বিরোধিতা করে বুধবার হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছে রাজ্যের বিরোধী দল। এদিন আদালতে বিজেপির আইনজীবী জানান, কয়েকদিন আগেই রাজ্য নির্বাচন কমিশন আদালতে প্রতিশ্রুতি দিয়েছিল, কোর্টকে না জানিয়ে পুরভোটের বিজ্ঞপ্তি জারি করবে না রাজ্য নির্বাচন কমিশন। কমিশন নিজেদের প্রতিশ্রুতি রাখেনি বলে অভিযোগ বিজেপির। এদিকে এদিন আদালতের তরফে বিজেপির আইনজীবীকে জানানো হয়েছে, যেহেতু কমিশন বিজ্ঞপ্তি জারি করে দিয়েছে। তাই তাদের কোনও অভিযোগ থাকলে তা কোর্টকে লিখিত আকারে জমা দিক। পুরভোট নিয়ে পরবর্তী শুনানি রয়েছে সোমবার        

Comments are closed.