কেন বার বার মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাট? বিশেষ তদন্ত চেয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা 

বারাণসী থেকে ফেরাবর পথে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিমান বিভ্রাটের ঘটনা এবার হাইকোর্ট পর্যন্ত গড়াল। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাটের প্রকৃত তদন্ত চেয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন এক আইনজীবী। মামলাকারীর দাবি, শুধু বারাণসী থেকে ফেরাবর পথেই নয় এর আগেও মুখ্যমন্ত্রীর বিমান সমস্যায় পড়েছিল। কেন বার বার মুখ্যমন্ত্রীর বিমানেই বিভ্রাট হয়, তার সঠিক তদন্ত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন ওই ব্যক্তি। 

মামলাকারী তাঁর আবেদন পত্রে বলেছেন, এর আগে ২০১৬ সালেও মুখ্যমন্ত্রীর বিমানে গোলযোগ দেখা দিয়েছিল। সেই তদন্তের এখনই কোনও রিপোর্ট প্রকাশিত হয়নি। তারপর সম্প্রতি বারাণসী থেকে ফেরবার পথে যে গুরুতর দুর্ঘটনা ঘটেছে তাতে মুখ্যমন্ত্রীর জীবন সংশয়ও হতে পারতো। এর পরেই বিমান বিভ্রাটের কারণ জানতে প্রকৃত তদন্ত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মামলাকারী। কোর্ট সূত্রে খবর, শুক্রবার এই মামলার শুনানি হতে পারে। 

এদিকে চলতি বাজেট অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে বিমান বিভ্রাট নিয়ে বিস্ফোরক দাবি করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, আবহাওয়ার কারণে নয়, বরং তাঁর বিমানের কাছাকাছি অন্য একটি বিমান চলে এসেছিল। যার জন্য তড়িঘড়ি করে বিমানটিকে কয়েক হাজার ফুট নামিয়ে আনেন পাইলট। 

Comments are closed.