১৯-২০ ডিসেম্বর বঙ্গ সফরে অমিত শাহ, ডায়মন্ড হারবারের ঘটনা নিয়ে কী বার্তা দেবেন?

জেপি নাড্ডার কনভয়ে হামলা নিয়ে তৃণমূল ও বিজেপির রাজনৈতিক চাপানউতোর অব্যাহত। এর মধ্যেই আগামী ১৯ ও ২০ ডিসেম্বর, দু’দিনের বাংলা সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখান থেকে কী বার্তা দেবেন তিনি?
বাংলা জয়কে পাখির চোখ করে প্রতিমাসে নিয়ম করে রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবার নাড্ডার কনভয়ে হামলার পর অমিত শাহের এই সফরকে বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। নাড্ডা সহ কেন্দ্রীয় ও বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের উপর বৃহস্পতিবার হামলার প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কী প্রতিক্রিয়া দেন সেদিকে তাকিয়ে আছে বঙ্গ বিজেপি। ডায়মন্ড হারবারে এই হামলার বিষয়টি যে তিনি হালকা ভাবে নেননি, তা ট্যুইটারেই পরিষ্কার করে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। একে পরিকল্পিত হামলা বলে অমিত শাহের ট্যুইট, কেন্দ্র যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে এই ঘটনা। এর আগে হেস্টিংসে নাড্ডার গাড়ির সামনে বিক্ষোভ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তারপর বৃহস্পতিবারের হামলার ঘটনা। এই প্রেক্ষিতে অমিত শাহের ট্যুইট, বাংলার শান্তিকামী মানুষের কাছে এই হামলার জবাব দিতেই হবে বাংলার সরকারকে।

এতেই থামেননি তিনি। অন্য এক ট্যুইটে তাঁর বার্তা, তৃণমূল শাসনের অধীনে বাংলা অত্যাচার, অরাজকতা ও অন্ধকারের যুগে ফিরে গিয়েছে। পশ্চিমবঙ্গে যেভাবে রাজনৈতিক হিংসা প্রতিষ্ঠানিকভাবে প্রতিষ্ঠিত হয়েছে এবং চরম আকার নিচ্ছে তা গণতান্ত্রিক মূল্যবোধে বিশ্বাসী মানুষের জন্য বিশেষ উদ্বেগজনক। এই প্রেক্ষিতে আগামী ১৯ ও ২০ তারিখ অমিত শাহের বঙ্গ সফরে ঘিরে জল্পনা তুঙ্গে। বিজেপি সূত্রের খবর, কলকাতায় তিনটি কর্মসূচিতে অংশ নেওয়ার কথা আছে তাঁর। সেখান থেকে মমতার সরকারের বিরুদ্ধে তিনি কী বার্তা দেন সেদিকে নজর রাখছে রাজনৈতিক মহল।

Comments
Loading...