এমন জোরে EVM এর বোতাম টিপুন যাতে কারেন্ট লাগে মমতার! পাণ্ডবেশ্বরে কেন বললেন শাহ?

সোমবার পাণ্ডবেশ্বরে বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারির সমর্থনে প্রচারে যান অমিত শাহ

বর্ধমানের পান্ডবেশ্বর বিধানসভার মাদারবনিতে জনসভা থেকে উপস্থিত জনতার উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্তব্য, পাণ্ডবেশ্বরে পদ্মফুল এত জোরে বোতাম টিপবেন যাতে কলকাতায় দিদির কারেন্ট লাগে।

সোমবার পাণ্ডবেশ্বরে বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারির সমর্থনে প্রচারে যান অমিত শাহ। উল্লেখ্য জিতেন্দ্র তিওয়ারি ভোটের মুখেই তৃণমূল ত্যাগ করে গেরুয়া শিবিরে নাম লেখান। তৃণমূলের অভিযোগ, দীর্ঘদিন ধরেই তিনি বিজেপিতে ঢোকার চেষ্টা করে যাচ্ছিলেন। শেষ পর্যন্ত সুযোগ পেয়েছেন।

এদিন জনসভা থেকে শাহ বলেন, বর্ধমান জেলা বিখ্যাত কয়লা চুরির জন্য। সেই সঙ্গে নাম না করে অভিষেক ব্যানার্জিকে তাঁর কটাক্ষ, কয়লাকাণ্ডে সিবিআই এক মিশ্রকে গ্রেফতার করতেই দিদির ভাইপো ময়দানে নেমে পড়েছেন।

মমতা, অভিষেককে একযোগে বিঁধে অমিত শাহের তোপ, যখন দিদি একটি চ্যানেলে সাক্ষাৎকারে বলছেন উনি বিনয় মিশ্রকে চেনেন না, সেখানে ভাইপো অন্য চ্যানেলে বসে বলেছেন বিনয় মিশ্রকে ফাঁসানো হয়েছে।

অমিত শাহ বলেন, সব জায়গায় ঘুরে দেখলাম, বিজেপি ২০০ এর বেশি আসন পাচ্ছে।

তবে নজর কেড়েছে শাহের কারেন্ট মন্তব্য। প্রসঙ্গত দিল্লির ভোটে অমিত শাহ ঠিক এই কথা বলেই প্রচার করেছিলেন। অমিত শাহ জনসভায় দাঁড়িয়ে বলেছিলেন, এমন জোরে ইভিএমের বোতাম টিপবেন যেন বোতাম টেপা হয় এখানে আর কারেন্ট লাগে শাহিনবাগে। অভিযোগ তারপর সেখানে হিন্দুত্ববাদীদের হামলা হয়। অনেকেই দাবি করেন, সেখান থেকেই দিল্লি দাঙ্গার শুরু। যদিও এই দাবি মানেনি বিজেপি। বাংলায় প্রচারে এসেও নির্দিষ্ট কিছু সভা থেকে শাহ এই কথা বলেছেন। এবার পাণ্ডবেশ্বরের সভা থেকে একই কথা বললেন তিনি।

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, দিল্লিতে মেরুকরণের লক্ষ্যেই শাহ শেষ মুহূর্তে এই মন্তব্য করেছিলেন। এবার বাংলাতেও একই কথা পুনরাবৃত্তি অমিত শাহের। প্রসঙ্গত এই জেলায় প্রচারে এসেই আসানসোল দাঙ্গার প্রসঙ্গ খুঁচিয়ে তুলেছিলেন প্রধানমন্ত্রী। এবার এলো শাহের কারেন্ট-মন্তব্য। যাকে এই প্রেক্ষাপটে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একটি অংশ।

Comments
Loading...