সংবাদমাধ্যমের স্বাধীনতা রক্ষায় সদা প্রতিজ্ঞাবদ্ধ মোদী সরকার, অমিত শাহের ট্যুইটকে কটাক্ষ বিরোধীদের

সংবাদমাধ্যমের স্বাধীনতা রক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ মোদী সরকার, সংবাদমাধ্যমের কণ্ঠরোধকারীদের তীব্র বিরোধিতা করি। সোমবার, ১৬ নভেম্বর জাতীয় সংবাদমাধ্যম দিবসে এমন ভাষাতেই ট্যুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

কিছুদিন আগে সাংবাদিক অর্ণব গোস্বামীর গ্রেফতারির ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী ট্যুইটে লিখেছিলেন, কংগ্রেস এবং তাঁর সহযোগী দল গণতন্ত্রকে লজ্জায় ফেলেছে। বিজেপি নেতারা একযোগে অভিযোগ করেন, উদ্ধব ঠাকরের সরকার জরুরি অবস্থার কথা মনে করাচ্ছে। আর এদিন শাহের ট্যুইট, জাতীয় সংবাদমাধ্যম দিবসে দেশের ভিত শক্ত করতে অক্লান্ত পরিশ্রম করা সংবাদমাধ্যমকে শুভেচ্ছা জানাই। করোনা পরিস্থিতিতে দেশের সংবাদমাধ্যমের ভূমিকার ভূয়সী প্রশংসা করে অমিত শাহ লেখেন, সংবাদমাধ্যমের স্বাধীনতা রক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ মোদী সরকার।

প্রেস কাউন্সিল অফ ইন্ডিয়া আয়োজিত অনলাইন বৈঠকে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীও সংবাদমাধ্যমের স্বাধীনতা নিয়ে বার্তা দেন।  

এদিকে সোমবারই ইউএপিএতে ধৃত সাংবাদিক সিদ্দিক কাপ্পানের মামলায় উত্তর প্রদেশের বিজেপি সরকার ও পুলিশ প্রশাসনকে নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। স্বরাষ্ট্র মন্ত্রীর মুখে সংবাদমাধ্যমের স্বাধীনতার কথা উঠে এলেও কেন্দ্রের সমালোচনা করে বহু সাংবাদিক বিজেপি সরকারের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তুলেছেন। যোগী রাজ্যে সরকারের সমালোচনা করে গ্রেফতার হয়েছিলেন প্রশান্ত কানোজিয়া।

এই প্রেক্ষিতেই বিরোধীদের প্রশ্ন, এতই যদি সংবাদমাধ্যমের স্বাধীনতা নিয়ে প্রতিজ্ঞাবদ্ধ মোদী সরকার, তাহলে গ্লোবাল প্রেস ফ্রিডম ইনডেক্সে তলানিতে কেন ভারত?

Comments
Loading...