‘ফ্ল্যাগ ছাড়া মিটিংও আমাদের কৌশল’, শুভেন্দু প্রসঙ্গে মন্তব্য অনুব্রত মণ্ডলের

শুভেন্দু অধিকারীর বর্তমান রাজনৈতিক অবস্থান কী? রাজ্য রাজনীতি তো বটেই তৃণমূলের অন্দরেও এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। নন্দীগ্রামে দলীয় সভায় না গিয়ে অরাজনৈতিক ব্যানারের তলায় শুভেন্দু অধিকারীর শহিদ স্মরণ সভা ঘিরে শুরু হয়েছে বিতর্ক ও আলোচনা। কিন্তু শুভেন্দুকে দিয়েই কি কোনও বিশেষ কৌশল রয়েছে মমতার? এই প্রশ্নই জোরদার করলেন অনুব্রত মণ্ডল।

বুধবার বীরভূমের লাভপুরে দলীয় কর্মীসভা থেকে শুভেন্দু অধিকারীকে নিয়ে সাম্প্রতিক তরজায় তাঁর পাশেই দাঁড়ালেন অনুব্রত। শুভেন্দুর অরাজনৈতিক মঞ্চে উপস্থিতি, দলের সঙ্গে দূরত্ববৃদ্ধি ও বিজেপিতে যাওয়ার সম্ভাবনা নিয়ে অনুব্রতকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ”ফ্ল্যাগ ছাড়া মিটিংও আমাদের কৌশল।” তাঁর কথায়, ”শুভেন্দু তো বিজেপিতে যাওয়ার কথা বলেননি। সে তৃণমূলেই আছে। কেন বলব তাঁর সম্বন্ধে?” তারপরেই অনুব্রতর মন্তব্য, ”আমিও অনেক সময় ফ্ল্যাগ ছাড়া মিটিং করি। এটা আমাদের কৌশল।”

অর্থাৎ, তৃণমূলের অনেকের সঙ্গে শুভেন্দু অধিকারীর দূরত্ব তৈরির কথা শোনা গেলেও, মমতার বিশেষ ভরসাযোগ্য ও ঘনিষ্ঠ অনুব্রত কিন্তু তাঁর পাশেই রয়েছেন। শুভেন্দুকে সমর্থন করতে গিয়ে কি নিজের দলের রাজনৈতিক কৌশলের কথাও বললেন তিনি? এমন আলোচনাও শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

এদিকে বিহারের ভোটে ভালো ফল করা মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি জানিয়েছেন তাঁদের আগামী লক্ষ্য পশ্চিমবঙ্গ। সেটা যে একেবারেই হালকা ভাবে নিচ্ছে না রাজ্যের শাসক দল তা বীরভূমের তৃণমূল সভাপতির বক্তব্যেই পরিষ্কার হয়ে গেল। কর্মীসভায় তাঁর মন্তব্য, মিমকেও বিশ্বাস করবেন না। যে পয়সার বিনিময়ে বিজেপির দালালি করে সে অন্যায় করেছে। অনুব্রতের কথায়, আসাদউদ্দিন ওয়েইসি যদি এখানে প্রার্থী দেন, সে ব্যাপারে এখানকার মুসলিম সম্প্রদায় সচেতন থাকবে।

Comments
Loading...