১০৫ দিন জেল খাটার পর জামিনে মুক্তি পেলেন পি চিদম্বরম। বুধবার সুপ্রিম কোর্ট তাঁর জামিন মঞ্জুর করে। ২১ অগাস্ট গ্রেফতার হওয়ার পর মূলত দিল্লির তিহার জেলই ছিল প্রাক্তন অর্থ তথা স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমের ঠিকানা। আজই তিনি জেল থেকে মুক্তি পেতে পারেন বলে খবর। তবে আদালত শর্ত দিয়েছে, অনুমতি ছাড়া তিনি বাইরে কোথাও যেতে পারবেন না। জিজ্ঞাসাবাদের প্রয়োজনে তদন্তকারী সংস্থার সঙ্গে তাঁকে সমস্ত সহযোগিতা করতে হবে। পাশাপাশি প্রবীণ কংগ্রেস নেতা মামলা সম্পর্কে প্রকাশ্য বিবৃতি দিতে পারবেন না। কোনও সাক্ষাৎকারে এবিষয়ে আলোচনা করতে পারবেন না, মামলার সাক্ষীদের সঙ্গেও যোগাযোগ করতে পারবেন না বলে জানিয়েছে আদালত।

এবছর ২১ অগাস্ট আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় সিবিআই গ্রেফতার করে পি চিদম্বরমকে। ২২ অক্টোবর সুপ্রিম কোর্ট সেই মামলায় তাঁকে জামিন দেয়। কিন্তু এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থলগ্নি সংস্থায় দুর্নীতির মামলায় তাঁকে ১৬ অক্টোবর গ্রেফতার করে। ফলে ২২ অক্টোবর জামিন পেলেও জেলমুক্তি ঘটেনি দেশের প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

চিদম্বরমের জেলমুক্তির খবর পেয়ে ট্যুইট করেছেন ছেলে কার্তি। সত্যের জয় অবশ্যম্ভাবী বলে ট্যুইট করে কংগ্রেসও।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like