ভারতী ঘোষের নেতৃত্বে তৃণমূলপন্থী পুলিশের তালিকা বানাচ্ছে বিজেপি! ক্ষমতায় এলে বুঝে নেওয়া হবে, শিলিগুড়ি সফরে ইঙ্গিত নাড্ডার

বঙ্গ বিজেপির রাজ্য পুলিশকে হুমকি দেওয়া নতুন কিছু নয়। প্রতিটি জনসভা থেকে শুরু করে গেরুয়া শিবিরের ক্লোসড ডোর, নিয়ম করে উচ্চারিত হয়, ক্ষমতায় এলে পুলিশকে দেখে নেওয়া হবে। এবার কাগজে কলমে তার প্রক্রিয়া শুরু হয়ে গেল।

সূত্রের খবর, বিজেপি বিরোধী পুলিশ আধিকারিকদের তালিকা তৈরির নির্দেশ গিয়েছে জেলা কমিটিগুলোর কাছে। নির্দেশ দিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সম্প্রতি শিলিগুড়িতে দলীয় কর্মকর্তাদের সঙ্গে দফায় দফায় বৈঠকের পর পুলিশের তালিকা তৈরি করতে বলেছেন নাড্ডা। জেলা কমিটি যে তালিকা তৈরি করবে তা কেন্দ্রীয় স্তরে ঝাড়াই বাছাই করে ফাইনাল লিস্ট তৈরি করবেন প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষ। তারপর ২০২১ সালে ক্ষমতায় এসে নাম ধরে ধরে পাই-পয়সার হিসেব করা হবে বলে বিজেপি সূত্রে দাবি।
উত্তরবঙ্গ বিজেপি সূত্রের খবর, শিলিগুড়ির প্রতিটি বৈঠকেই সভাপতি নাড্ডাকে শুনতে হয়েছে বিজেপি নেতা কর্মীদের উপর পুলিশি অত্যাচারের অভিযোগ। লোকসভায় উত্তরবঙ্গের দায়িত্বে ছিলেন নাড্ডা। তাই এলাকার গ্রাউন্ড রিয়্যালিটি তাঁর অজানা নয়। তারপরও যেভাবে প্রত্যেক জেলার সভাপতিরা বারবার পুলিশের অত্যাচারের নালিশ জানিয়েছেন, তাতে স্বভাবতই ক্ষুব্ধ নাড্ডা। রাজ্য পুলিশকে টেরর এজেন্সি বলে আক্রমণ করে নাড্ডা বলেন, এবার থেকে প্রতিটি জেলা কমিটি তলে তলে বিজেপি বিরোধী পুলিশ আধিকারিকদের তালিকা তৈরি করুক। জেলাওয়াড়ি তালিকা নিয়ে ফাইনাল লিস্ট তৈরি করবেন ভারতী ঘোষ।

কীভাবে হবে তালিকা? 

উত্তরবঙ্গ বিজেপির এক নেতা জানাচ্ছেন, পুলিশ সুপার থেকে থানার ওসি, প্রত্যেকের আলাদা আলাদা তালিকা তৈরি হবে। তালিকায় নাম ঢোকানোর জন্য মাথায় রাখা হবে তিনটি বিষয়।

১. কারা সরাসরি বিজেপি বিরোধী অবস্থান নিয়ে মিথ্যা মামলা দিচ্ছেন?
২. শাসক দল তৃণমূলকে বাঁচাতে কোন অফিসারেরা সক্রিয় এবং প্রত্যক্ষ ভূমিকা নিচ্ছেন?
৩. বিজেপি ভাঙিয়ে তৃণমূল ভরাতে সক্রিয় গোষ্ঠীর হয়ে কোন কোন পুলিশ আধিকারিক কাজ করছেন?

উত্তরবঙ্গের জেলা কমিটিগুলোর সভাপতিদের অত্যন্ত গোপনে তালিকা তৈরি করে ফেলতে বলা হয়েছে। অফিসারের নাম, কোন থানায় কতদিন ধরে ডিউটি করছেন, জেলায় কতদিন কাজ করছেন ইত্যাদিও নথিভুক্ত করতে হবে। ২০২১ সালে ক্ষমতায় এলে তালিকা ধরে ব্যবস্থা নেওয়া হবে বলে দাবি বিজেপি নেতাদের।
শিলিগুড়িতে এসে করোনা কমলেই সিএএ নিয়ে ঝাঁপিয়ে পড়ার ডাক দিয়ে রেখেছেন বিজেপি সভাপতি নাড্ডা। এবার রাজ্য পুলিশকে চাপে রাখতে তালিকা তৈরির নির্দেশ।

Comments
Loading...