পরিবর্তনের ডাক দিয়ে রাজ্যজুড়ে রথযাত্রা বিজেপির, ৬ তারিখ সূচনায় নাড্ডা, ১০ এ অমিত শাহ

এই রথযাত্রায় রাজ্যকে পাঁচটি সাংগঠনিক জোনে ভাগ করেছে বিজেপি

বাংলা দখল করতে ভোট প্রচারে ঝড় তুলতে চাইছে রাজ্য বিজেপি। বাংলায় পরিবর্তনের ডাকে এবার রথযাত্রা কর্মসূচি পালন করতে চলেছে গেরুয়া শিবির। ৬ ফেব্রুয়ারি বাংলায় পরিবর্তন রথযাত্রার সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। নদিয়ার নবদ্বীপ থেকে ওই রথযাত্রার সূচনা করবেন নাড্ডা। দিল্লিতে কোর কমিটির বৈঠকের পর এমনটাই জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

মঙ্গলবার কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছেন, রথযাত্রা কর্মসূচিতে থাকবেন অমির শাহ। ১০ তারিখ দু’দিনের বাংলা সফরে আসছেন তিনি। ১১ তারিখ কোচবিহার থেকে রথযাত্রা শুরু করবেন শাহ। লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে একটিও আসন পায়নি তৃণমূল, এবার সেই জয়ের ধারাকে অব্যাহত রাখতে বাংলা পরিবর্তনের ডাক হিসেবে কোচবিহার থেকে মেগা রথযাত্রার সূচনা করবেন অমিত শাহ।

এই রথযাত্রায় রাজ্যকে পাঁচটি সাংগঠনিক জোনে ভাগ করেছে বিজেপি। নদিয়ার নবদ্বীপ থেকে রথযাত্রা বের হয়ে মুর্শিদাবাদ, বনগাঁ, বসিরহাট, বারাসত হয়ে পৌঁছবে বারাকপুরে। সেখানেই শেষ হবে এই রথযাত্রা।

[আরও পড়ুন- আরামবাগে সিপিএমের মহামিছিলে জনজোয়ার, বিজেপি-তৃণমূলকে বিঁধলেন সেলিম]

গেরুয়া শিবির সূত্রে খবর, অমিত শাহের মেগা রথযাত্রা কোচবিহার থেকে শুরু করে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ঘুরে মালদায় শেষ হবে। গঙ্গাসাগর থেকে শুরু হবে আরেকটি রথযাত্রা। সেটি গঙ্গাসাগর থেকে শুরু করে দক্ষিণ ২৪ পরগনার সবকটি বিধানসভা কেন্দ্র ঘুরে কলকাতায় শেষ হবে। ৯ ফেব্রুয়ারি ঝাড়গ্রাম থেকে আরও একটি রথযাত্রা শুরু হয়ে শেষ হবে হাওড়ার বেলুড়ে। ওইদিন অন্য একটি রথযাত্রা বীরভূমের তারাপীঠ থেকে শুরু হয়ে শেষ হবে পুরুলিয়ায়।

অন্যদিকে এই দু’দিনের রাজ্য সফরে বনগাঁর ঠাকুরনগরে সভা করবেন অমিত শাহ। রাজ্যে ভোটারের ৪০ শতাংশ তপশিলি জাতি, তপশিলি উপজাতি ও পিছিয়ে পড়া (ওবিসি) সম্প্রদায়ভুক্ত। আর পিছিয়ে পড়া এই জাতিকেই বাংলায় গদি দখলের হাতিয়ার করতে মরিয়া পদ্ম শিবির। এর আগেও ৩০ ও ৩১ জানুয়ারি বাংলা সফরে এসে অমিত শাহের ঠাকুরনগরে সভা করার কথা ছিল। সেই সফর বাতিল হয়ে গেলেও ঠাকুরনগরের মঞ্চ খুলতে নিষেধ করেন অমিত শাহ। বিজেপি সূত্রের খবর, ১০ এবং ১১ তারিখের মধ্যে যে কোনও একদিন মতুয়াগড়ে সভা করবেন অমিত।

Comments
Loading...