হাই কোর্টে সিদ্ধার্থ লুথরা-মনু সিঙ্ঘভির সঙ্গে AG তুষার মেহতার মহাযুদ্ধ, শেষ হাসি কার?

ক্ল্যাশ অফ দ্য টাইটানস! বুধবার দুপুর ২ টো থেকে সকলের নজরের কেন্দ্রে কলকাতা হাই কোর্ট। নারদ মামলার পাশাপাশি একই এজলাসে শুনানি হবে সোমবার রাতের স্থগিতাদেশের নির্দেশেরও। অভিযুক্তরা বাংলার হেভিওয়েট নেতা মন্ত্রী। আর তাঁদের পক্ষে-বিপক্ষে সওয়াল করবেন দেশের সেরা আইনজীবীরা। সবমিলিয়ে শুধুমাত্র মামলার স্থানান্তর এবং জামিনের শুনানি না হয়ে বুধবারের নারদ শুনানি হয়ে উঠতে চলেছে দেশের সেরা ও তার্কিক মাথার মহাযুদ্ধ। 

কোমর বেঁধে নেমেছে সিবিআই। তাদের আইনজীবীরা দেশের অন্যতম সেরা। সিবিআইয়ের তুরুপের তাস অ্যাটর্নি জেনারেল তুষার মেহেতা। সুব্রত, ফিরহাদ, মদন, শোভনকে জেলে রেখে দিতে তুষার মেহেতা চেষ্টার ত্রুটি করবেন না বলাই বাহুল্য। অনেকেই বলে থাকেন, সাম্প্রতিককালে আদালতে মোদী সরকারের হয়ে ব্যাপক লড়াই করেছেন মেহেতা। এছাড়াও অ্যাডিশনাল অ্যাডভোকেট জেনারেল ওয়াই জে দস্তুর তুষার মেহেতাকে সাহায্য করবেন। 

অন্যদিকে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখার্জি, ফিরহাদ হাকিম, তৃণমূল বিধায়ক মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চ্যাটার্জির হয়ে বুধবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চে সওয়াল করবেন প্রাক্তন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল তথা এই মুহূর্তে দেশের অন্যতম সেরা ফৌজদারি মামলা বিশেষজ্ঞ আইনজীবী সিদ্ধার্থ লুথরা। এই জুটির অপর আইনজীবী হলেন কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিঙ্ঘভি। দেশের আইনজীবী মহলে মনু সিঙ্ঘভি বিখ্যাত তাঁর কড়া সওয়ালের জন্য। তৃণমূলের হয়ে আগেও মনু সিঙ্ঘভি আদালতে সওয়াল করেছেন। 

এখানেই শেষ নয়, ৪ অভিযুক্তের হয়ে কোর্টে সওয়াল করবেন সুপ্রিম কোর্টের আইনজীবী তথা তৃণমূল সাংসদ কল্যাণ ব্যানার্জি এবং শহরের অন্যতম সেরা ক্রিমিনাল ল-ইয়ার শেখর বসু। 

সবমিলিয়ে বুধবার দুপুর ২ টোয় কলকাতা হাই কোর্টে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চে সাম্প্রতিককালের মধ্যে সবচেয়ে আলোচিত শুনানি শুরু হতে চলেছে। সব নজর এখন সেদিকেই। 

Comments
Loading...