প্রধানমন্ত্রী মোদীর কাছে আরও টিকা পাঠানোর দাবি মুখ্যমন্ত্রী মমতার, কথা রাজ্যের নাম বদল নিয়েও

রাজ্যের জন্য আরও ভ্যাকসিন প্রয়োজন। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মঙ্গমবার প্রধানমন্ত্রীর সঙ্গে আধঘন্টার বেশি সময় ধরে বৈঠক করেন তৃণমূল নেত্রী। কেন্দ্র রাজ্যের তীব্র রাজনৈতিক তরজার মধ্যে এই হাইভোল্টেজ বৈঠকের দিকে নজর ছিল দেশের রাজনৈতিক মহলের।

এদিন বৈঠক শেষে বিকেল ৪.৪৫ নাগাদ প্রধানমন্ত্রীর বাসভবন থেকে বেরিয়ে আসেন মুখ্যমন্ত্রী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, নির্বাচনের পর প্রথা অনুযায়ী মুখ্যমন্ত্রীদের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে হয়। এই বৈঠককে সৌজন্য সাক্ষাৎ বলেই দাবি করেন মমতা।

সেই সঙ্গে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের একাধিক দাবি দাওয়া নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে। রাজ্যের জন্য তিনি আরও বেশি করোনা টিকা চেয়েছেন। অন্যান্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গকে কম ভ্যাকসিন দেওয়া হয়েছে বলেও প্রধানমন্ত্রীকে জানিয়েছেন।

সেই সঙ্গে রাজ্যের কিছু বকেয়া পাওনা নিয়েও দুজনের কথা হয়েছে। মুখ্যমন্ত্রী আরও বলেন, রাজ্যের নাম পরিবর্তন নিয়েও তাঁদের কথা হয়েছে। প্রধানমন্ত্রীকে তিনি জানান, অনেক দিন ধরেই রাজ্যের নাম পরিবর্তনের বিষয়টি পড়ে রয়েছে।

বুধবার কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধীর সঙ্গেও বৈঠক করবেন মমতা ব্যানার্জি। এদিন নিজে একথা জানান তিনি। উল্লেখ্য প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে কংগ্রেসের দুই বর্ষীয়ান নেতা কমলনাথ ও আনন্দ শর্মার সঙ্গেও বৈঠক করেন তৃণমূল নেত্রী।

সব মিলিয়ে জল্পনা অনুযায়ী তৃণমূল নেত্রী প্রথম দিল্লি সফরেই যে ২৪’র লোকসভা নির্বাচনের ব্লুপ্রিন্ট তৈরির কাজ শুরু করে দিয়েছেন, তা তাঁর কর্মসূচি দেখে এক প্রকার স্পষ্ট।

Comments
Loading...