পাঁপড় খাও, করোনা ভাগাও! কেন্দ্রীয় মন্ত্রী মেঘওয়ালের আজব দাবিতে হতবাক চিকিৎসকমহল

পাঁপড় খাও, করোনা ভাগাও। না কোনও বিজ্ঞাপনী চমক নয়, সম্প্রতি টুইটারে পোস্ট করা ভিডিওতে এমনই দাবি করেছেন কেন্দ্রীয় শিল্প প্রতিমন্ত্রী তথা বিজেপি নেতা অর্জুন রাম মেঘওয়াল। করোনা আবহে এই কেন্দ্রীয় মন্ত্রীর দাবি ‘ভাবিজি পাঁপড়’ খেলেই শরীরে তৈরি হবে অ্যান্টিবডি! তাতেই ঘায়েল হবে করোনা।

বুধবার ভাবিজি পাঁপড় নামে একটি পাঁপড়ের ব্র্যান্ড লঞ্চ উপলক্ষে কেন্দ্রীয় মন্ত্রী মেঘওয়াল দাবি করে বসেছেন, এই বিশেষ পাঁপড় খেলে শরীরের রোগ প্রতিরোধ শক্তি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে। এর ফলে শরীরে করোনা সংক্রমণ রোধ করার শক্তি তৈরি হয়ে যায়। ভাবিজি পাঁপড় ব্র্যান্ড নিয়ে রাজস্থানের বিকানেরের বিজেপি সাংসদের আরও ঘোষণা, কেন্দ্রের আত্মনির্ভর ক্যাম্পেনের ফলশ্রুতি ভাবিজি পাঁপড়। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে শরীরে প্রয়োজনীয় অ্যান্টিবডি তৈরি করতে সক্ষম এই পাঁপড়।

রাজস্থানের যে সংস্থা এই পাঁপড় বাজারে এনেছে, তাদের দাবি, এই পাঁপড়ে আছে গিলোই ও অন্যান্য রোগ প্রতিরোধকারী উপাদান।

এখনও পর্যন্ত কোভিড-১৯ এর কোনও প্রতিষেধক বাজারে না এলেও ভারতে করোনা সংক্রমণের প্রথম থেকেই ভাইরাস রোধ করার বিবিধ টোটকা ও দাওয়াই দিয়ে চলেছেন রাজনৈতিক নেতারা। এর আগে রামদাস আঠাওয়ালের গো করোনা গো স্লোগান থেকে ভক্তিগীতি করোনা ভাগ যা নেটিজেনদের নির্মল হাসির খোরাক জুগিয়ে এসেছে। তাছাড়া গোমূত্র পানে করোনা তাড়ানোর তত্ত্ব প্রচার করেছিল হিন্দু মহাসভা। এবং তার জেরে একাধিক ব্যক্তি অসুস্থ হওয়ায় খবর পাওয়া গিয়েছে। সেই তালিকায় নয়া সংযোজন ভাবিজি পাঁপড়।

এদিকে রাম মন্দিরের নির্মাণ কাজ শুরুর দিন থেকেই দেশে করোনার ইহলীলা সাঙ্গ হওয়া শুরু হবে বলে দাবি করে হইচই ফেলে দিয়েছেন আর এক বিজেপি নেতা। ঘটনাচক্রে তিনি মধ্যপ্রদেশের প্রোটেম স্পিকার।

অতিমারির মধ্যে রাজনৈতিক নেতাদের এমন আবোল তাবোল বক্তব্য মানুষের মধ্যে বিভ্রান্তি আরও বহুগুণ বাড়িয়ে দেবে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

Comments
Loading...