তুমি On Camera ঘুষ খেয়েছ, আখের গোছাতে দল বদলে BJP! শুভেন্দুকে তুলোধোনা মীনাক্ষীর

সারদা, নারদ নিয়ে তৃণমূলকে বেধেঁন মীনাক্ষী

সোমবার নন্দীগ্রাম বাইপাসের পথসভায় নাম না করে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানালেন সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখার্জি। একুশের নির্বাচনের এপিসেন্টার নন্দগ্রামে দাঁড়িয়ে সিপিএম প্রার্থীর মন্তব্য, তুমি On Camera ঘুষ খেয়েছ, নিজের আখের গোছাতে আজ দল বদল করেছ।
এখানেই শেষ নয়, বিজেপি প্রার্থীর উদ্দেশ্যে তাঁর তোপ ৩৫ টা পদের অধিকারী, ৩৫ খানা সাইনিং অথরিটি, তাও মেদিনীপুরের জন্য কাজ করতে পারেননি! সেইসঙ্গে কেন্দ্রের বেসরকারিকরণ নীতিরও তীব্র সমালোচনা করেন সিপিএম প্রার্থী।
পাশাপাশি এদিন তৃণমূলকেও একহাত নেন মীনাক্ষী। এদিনের পথসভা থেকে সারদা, নারদ নিয়ে তৃণমূলকে বেধেঁন তিনি।
নন্দীগ্রামের ভূমি আন্দোলনের প্রসঙ্গও উঠে আসে তাঁর বক্তব্যে। তিনি বলেন, নন্দীগ্রামের মানুষ কারখানা চায় না, তাই সিপিএম পিছিয়ে এসেছে, ক্ষমা চেয়েছে কিন্তু তারপর? ২০১৩ এর পঞ্চায়েত ভোটেও কেন মানুষ ভোট দিতে পারলেন না? প্রশ্ন সিপিএম প্রার্থীর। নন্দীগ্রামে তাঁদের দেওয়াল লিখন মুছে ফেলা হচ্ছে, ফ্ল্যাগ লাগাতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

[আরও পড়ুন- শান্তিকুঞ্জের শেষ পদ্ম ফুটবে ২৪ মার্চ? মোদীর সভায় হাজির থাকবেন দিব্যেন্দু]

নবান্ন অভিযানে গিয়ে মইদুল ইসলাম গুরুতর আহত হন, পরে তাঁর মৃত্যু হয়। সিপিএমের অভিযোগ, পুলিশের লাঠির আঘাতেই মইদুলের মৃত্যু ঘটেছে। মীনাক্ষীর গলায় এদিন মইদুলের মৃত্যু প্রসঙ্গ উঠে এল। তিনি বলেন, সরকার মইদুলের স্ত্রীকে চাকরি দিলেও সেই নিয়োগে কোনও বৈধতা নেই। তৃণমূলকে তাঁর তীব্র আক্রমণ, সরকার খুন করেছে, এখন মুখ লুকোতে চাকরি দেওয়ার নাটক করা হচ্ছে।
বাকি দুই প্রার্থীর তুলনায় ধার-ভার-বয়স, সবেতেই পিছিয়ে থাকলেও প্রার্থী হওয়ার পর থেকেই নন্দীগ্রাম চষে বেড়াচ্ছেন মীনাক্ষী মুখার্জি। তৃণমূল, বিজেপির মত বড় জনসভা নয় বরং জনসংযোগে নন্দীগ্রামবাসীর ঘরে ঘরে পৌঁছে যাচ্ছেন, করছেন ছোট ছোট পথসভা। আর প্রতিটি সভা থেকেই যুযুধান দুই পক্ষ তৃণমূল, বিজেপিকে পালা করে করে তীব্র বাক্যবানে বিঁধেছেন।
তৃণমূলের খেলা হবে নিয়েও এদিন কটাক্ষ করেন মীনাক্ষী। আন্দোলনের আঁতুড়ঘরে দাঁড়িয়ে সিপিএমের তরুণ বিগ্রেডের মুখ বলছেন, কুড়ি পঁচিশটা গাড়ির কনভয়ের ধুলোও লাল নিশানকে দমিয়ে রাখতে পারবে না।

Comments
Loading...