CBI এর পদক্ষেপের তীব্র প্রতিবাদ CPM এর, ধনখড়ের পদত্যাগ চাইলেন লিবারেশনের দীপঙ্কর

বিরোধী দলনেতার ভূমিকা পালনকারী রাজ্যপালের পদত্যাগ দাবি করলেন দীপঙ্কর ভট্টাচার্য

করোনা মোকাবিলায় কেন্দ্র সরকারের ব্যর্থ চেহারা যাতে জনগনের নজরে না চলে আসে তাই সিবিআই ২ মন্ত্রী-সহ ৪ জনকে গ্রেফতার করল।

নারদ কাণ্ডে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখার্জি, ফিরহাদ হাকিম, বিধায়ক মদন মিত্র এবং প্রাক্তন মেয়র শোভন চ্যাটার্জিকে সিবিআইয়ের গ্রেফতারি নিয়ে কড়া প্রতিক্রিয়া দিল সিপিএম। সিপিআইএমএল লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য, বিরোধী দলনেতার ভূমিকা পালনকারী রাজ্যপালের পদত্যাগ দাবি করেছেন।

বিবৃতিতে সিপিএম রাজ্য কমিটি লিখেছে, করোনা মহামারিতে যখন সারা দেশের মানুষের জীবন, জীবিকা অভূতপূর্ব বিপর্যয়ের সম্মুখীন তখন সরকারের সীমাহীন অপদার্থতা চাপা দিতে মানুষের নজর অন্যদিকে ঘুরিয়ে দেওয়ার জন্য এই সময় বেছে নেওয়া হয়েছে। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারপর সিবিআইয়ের এই পদক্ষেপের তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। সিপিএম তার বিবৃতিতে লিখেছে, বিজেপির মনে রাখা উচিত রাজ্যের মানুষ তাঁদের সরকারে চায় না।

গ্রেফতারির বিরোধিতা করে বিবৃতি দিয়েছেন সিপিআইএমএল লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য। ট্যুইটে তিনি লিখেছেন, বাংলার গণ রায়কে অগ্রাহ্য করে কেন্দ্রের ষড়যন্ত্রমূলক হস্তক্ষেপ বন্ধ হোক। করোনা বিপর্যস্ত বাংলায় প্রতিশোধের রাজনীতি বন্ধ হোক। শেষে তিনি লিখেছেন, বিরোধী নেতার ভূমিকা পালনকারী রাজ্যপাল ফিরে যান।

এর আগে কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙ্ঘভি ট্যুইট করে সিবিআইয়ের গ্রেফতারির প্রতিবাদ জানিয়ে মোদী সরকারকে নিশানা করেছিলেন। এবার দীপঙ্কর ভট্টাচার্য সরাসরি নিশানা করলেন রাজ্যপাল ধনখড়কে।

Comments
Loading...