সাধারণ মানুষের আরও কাছে পৌঁছতে “দিদির দূত” অ্যাপ, ৮ দিনে ডাউনলোড ১ লক্ষের বেশি

চালু হওয়ার ৮ দিনের মধ্যে প্রায় ১ লক্ষ মানুষ ব্যবহার করছেন “দিদির দূত” অ্যাপ। তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে এ কথা। দিদি অর্থাৎ মমতা ব্যানার্জির সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য এই অ্যাপ চালু করা হয়েছে।

ভোটের দিন ঘোষণা হয়নি এখনও। সব রাজনৈতিক দলই প্রচার চালাচ্ছে জোরকদমে। এর মধ্যে প্রচারের হাতিয়ার হিসেবে ডিজিটাল প্লাটফর্মকে বেছে নিয়েছে প্রায় সবাই। এবার সাধারণ মানুষের আরও কাছে পৌঁছোতে তৃণমূলের নয়া সংযোজন ‘‌দিদির দূত’।

এ মাসের ৪ তারিখে চালু হয় ‘দিদির দূত’ অ্যাপ। অ্যাপ ব্যবহারকারীরা সরাসরি দিদির সঙ্গে লাইভে যোগাযোগ করতে পারবেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি কথা বলা যাবে দিদির সঙ্গে। ইতিমধ্যেই লক্ষাধিক মানুষ এই অ্যাপ ডাউনলোড করে ফেলেছেন। জানিয়েছে তৃণমূল।

[আরও পড়ুন- ৫ টাকায় গরম গরম ডিম-ভাত, প্রেম দিবসেই চালু মায়ের রান্নাঘর]

এছাড়াও সাম্প্রতিক ঘটনাবলী এবং সর্বশেষ খবরের আপডেট পাওয়া যাবে এই অ্যাপে। রাজ্যের উন্নয়নের জন্য মুখ্যমন্ত্রীর নেওয়া নয়া উদ্যোগ সম্পর্কে সুনির্দিষ্ট তথ্যও মিলবে এই অ্যাপে। ব্যবহারকারীরা তাঁদের সমস্যাগুলি সরাসরি দিদির কাছে লিখেও জানাতে পারবেন। অ্যাপটি “গুগল প্লে” স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে।

তৃণমূল যুব সভাপতি অভিষেক ব্যানার্জি সোনারপুর উত্তর এবং দক্ষিণ থেকে এই অ্যাপের প্রচার করবেন বলে তৃণমূল সূত্রের খবর।

একদিকে যেমন তৃণমূল নেত্রী জেলায় জেলায় ছুটে বেড়াচ্ছেন ভোট প্রচারের লক্ষ্যে। অন্যদিকে বিজেপির ‘‌পরিবর্তন যাত্রা’‌ কর্মসূচিতে ভিড় করছেন কেন্দ্রীয় নেতারা। কিন্তু এইসব কিছুকে টেক্কা দিয়ে রাজনীতির নয়া ট্রেন্ড এখন ডিজিটাল দুনিয়া। আর সেই দুনিয়ায় আকর্ষণের কেন্দ্রে “দিদির দূত” অ্যাপ।

 

Comments
Loading...