মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে! দিলীপ ঘোষের পোস্টে তুলকালাম

দিলীপ ঘোষ কি মেরুকরণের রাজনীতি করতে চাইছেন?

‘ইসলামিক বাংলাদেশের জাতীয় স্লোগান জয় বাংলা, মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে’ ফেসবুক পোস্টে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে তীব্র আক্রমণ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপি সাংসদ ফেসবুকে কয়েকটি ছবি পোস্ট করে লেখেন তৃণমূলের প্রচারে বাংলাদেশী অভিনেতা, তৃণমূলের পুজোয় বাংলাদেশী ক্রিকেটার, মাননীয়ার মুখে বাংলাদেশী স্লোগান, আর ছবিতেই নিচে বড় বড় করে লেখা মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে।

২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মজয়ন্তী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং রাজ্যপাল জগদীপ ধনখড়। ওই অনুষ্ঠানে বক্তব্য রাখার জন্য মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হওয়ার পরেই দর্শক আসন থেকে জয় শ্রী রাম ধ্বনি ওঠে। মুখ্যমন্ত্রী ঘটনার প্রতিবাদ করে বক্তব্য না রাখার সিদ্ধান্ত নেন, এবং পোডিয়াম ছেড়ে যাওয়ার আগে জয়হিন্দ, জয়বাংলা স্লোগান দেন। দিলীপ ঘোষ এদিন এই ঘটনার জের টেনেই তৃণমূল সুপ্রিমোকে বিঁধলেন।
বাংলাদেশের অভিনেতা ফিরদৌসকে নির্বাচনে তৃণমূলের হয়ে প্রচার করতে দেখা গিয়েছিলো, তা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। যদিও ফিরদৌস টালিগঞ্জের একাধিক বাংলা ছবিতে অভিনয় করেছেন। এবার দূর্গা পুজোয় বাংলাদেশী ক্রিকেটার শাকিব আল হাসান কলকাতায় একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
দিলীপ ঘোষের এই ফেসবুক পোস্টের পরেই তার তীব্র বিরোধিতা করেছে তৃণমূল। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের কটাক্ষ ‘ বিজেপি দলটাই তো গ্রেটার তৃণমূল হয়ে গেছে। বিজেপিকে রাজনৈতিক দেউলিয়া বলেও তোপ দাগেন তিনি।

বিধানসভা ভোটের মুখে বাংলা। এই অবস্থায় বিজেপির রাজ্য সভাপতি বিতর্কিত ফেসবুক পোস্টের মাধ্যমে আসলে মেরুকরণের রাজনীতি করতে চাইছেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

Comments
Loading...