বিজেপি-তৃণমূলকে একাসনে বসালে সুবিধে মোদী-শাহের, কলকাতায় ফের বললেন লিবারেশনের দীপঙ্কর ভট্টাচার্য

বিজেপিই পয়লা শত্রু। বিজেপির সঙ্গে তৃণমূলকে এক আসনে বসানোর অর্থ বিজেপিকে সুবিধে করে দেওয়া। নিজের বক্তব্যে অনড় সিপিআইএমএল লিবারেশনের জেনারেল সেক্রেটারি দীপঙ্কর ভট্টাচার্য। বুধবার কলকাতায় সাংবাদিক বৈঠক করেন সদ্য বিহার ভোটে ১৯ টি আসনে লড়ে ১২ টিতে জয় পাওয়া দলের নেতা দীপঙ্করবাবু। সেখানেই তৃণমূলকে নিয়ে দলের মনোভাব স্পষ্ট করেন। বলেন, গোটা দেশে বিজেপির আগ্রাসী রাজনীতির অঙ্গ হিসেবেই বাংলাকে টার্গেট করেছে গেরুয়া শিবির। এই অবস্থায় তৃণমূলের সঙ্গে এক আসনে বসিয়ে বিজেপিকে আক্রমণ করলে আখেরে সুবিধে পাবে বিজেপিই। 

তাহলে তিনি কি তৃণমূলের সঙ্গে জোটের কথা বলছেন? তাও সাফ করেছেন আইএসআই প্রাক্তনী। দীপঙ্করবাবুর মতে বিরোধিতার প্রশ্নে বিজেপি-তৃণমূলকে মেলানো যাবে না। কারণ দিনের শেষে তাতে সুবিধা পাবে বিজেপি। তাই সাম্প্রদায়িকতা মোকাবিলা করতে হলে তৃণমূলের সঙ্গে বিজেপি বিরোধিতার প্রতিযোগিতায় নামতে হবে বামেদের। 

যদিও লিবারেশনের মতের সঙ্গে সহমত নন বাংলার বামফ্রন্ট নেতৃত্ব। প্রতিযোগিতামূলক সাম্প্রদায়িকতার ক্ষেত্রে বিজেপি ও তৃণমূল একই মুদ্রার দুই পিঠ, এমনটাই মনে করেন বিমান বসুরা। এই প্রসঙ্গেই দীপঙ্কর ভট্টাচার্য বলেন, আমি তৃণমূলের সঙ্গে সখ্য গড়ে তোলার সওয়াল করিনি। শুধু বলেছি দেশে বিজেপির মাত্রাছাড়া দৌরাত্ম্যের কারণেই অন্য কোনও দলকে বিজেপির সঙ্গে একাসনে বসানো সম্ভব না।

Comments
Loading...