ইউরোপ-আমেরিকার চেয়ে ভালো অবস্থায় ভারত, প্রতি ১০ লক্ষে ৬৫৮ জনের সংক্রমণ, ট্যুইট স্বাস্থ্য মন্ত্রকের

ভারতে সংক্রমিতের সংখ্যা ১০ লক্ষ বা ১ মিলিয়ন পেরিয়ে গেল। কিন্তু সংক্রমণ বাগে আসার কোনও লক্ষণ নেই। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠছে দেশের সামগ্রিক কোভিড মোকাবিলার নীল নকশা নিয়েই। এই অবস্থায় বিশ্বের করোনা প্রভাবিত দেশগুলোর সঙ্গে ভারতের অবস্থার তুলনামূলক বিশ্লেষণ করে, তার রিপোর্ট প্রকাশ্যে আনল কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। যেখানে ভারতের করোনা লড়াই সঠিক পথে চলছে বলে জানানো হল।

শুক্রবার সকালে কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক একটি ট্যুইট করে। তাতে দাবি করা হয়, গোটা বিশ্বে ভারতের স্থান ১০৬ এবং প্রতি ১০ লক্ষ মানুষে ৬৫৮ জন সংক্রমিত পাওয়া যাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সাম্প্রতিক তথ্য অনুযায়ী, প্রতি ১০ লক্ষে ৬৫৮ টি করোনা কেস নিয়ে সারা বিশ্বে ১০৬ নম্বরে রয়েছে ভারত। প্রতি ১০ লক্ষে করোনা সংক্রমিতের হার ইউরোপের দেশগুলোতে ভারতের চেয়ে চার থেকে আটগুণ বেশি। রাশিয়া এবং আমেরিকা যথাক্রমে ৮ থেকে ১৬ গুণ বেশি। এমনই জানাচ্ছে সরকারি তথ্য।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ হাজার। দেশে মোট কোভিড সংক্রমিতের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ২৫ হাজারের বেশি মানুষের। এই সংখ্যা প্রতিনিয়ত বেড়ে চলেছে। তার মধ্যেই তথ্য তুলে ধরে এই দাবি স্বাস্থ্য মন্ত্রকের।

Comments
Loading...