চলছে অচলাবস্থা, আন্দোলনকারীদের নবান্নে ডাকলেন মুখ্যমন্ত্রী, এনআরএসে আইএমএ সভাপতি

রাজ্যে সরকারি চিকিৎসা পরিষেবার অচলাবস্থা কাটাতে এনআরএসের আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসলেন ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (আইএমএ) সর্বভারতীয় সভাপতি ডাঃ শান্তনু সেন।
কয়েকদিন ধরে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি এবং একের পর এক চিকিৎসকের ইস্তফায় রাজ্যের স্বাস্থ্য পরিষেবা একেবারেই বিপর্যস্ত। রাজ্যের চিকিৎসকদের আন্দোলনের আঁচ ছড়িয়েছে সারা দেশে। আগামী সোমবার দেশের সমস্ত হাসপাতালের আপৎকালীন বিভাগের পরিষেবা ছাড়া অন্যান্য পরিষেবা বন্ধ রাখার ডাক দিয়েছে আইএমএ।
এই পরিস্থিতি শুক্রবার রাজ্যের ৫ সিনিয়র ডাক্তারের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আন্দোলনকারী চিকিৎসকদের প্রতিনিধিকে আলোচনার জন্য নবান্নে আসার আবেদন জানিয়েছেন। যদিও ধর্মঘটী জুনিয়র ডাক্তাররা সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে জানান, মুখ্যমন্ত্রীকেই এনআরএস হাসপাতালে আসতে হবে। এই প্রেক্ষিতে শনিবার আইএমএ’র জাতীয় সভাপতি ডাঃ শান্তনু সেন এনআরএসের জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনা করেন। মুখ্যমন্ত্রীর ডাকে শনিবার বিকেলে নবান্নে যাবেন কিনা তাও ঠিক করবেন আন্দোলনরত চিকিৎসকরা।
এদিকে, মঙ্গলবার থেকে চিকিৎসকদের টানা চলা এই কর্মবিরতির জেরে প্রচণ্ড নাজেহাল অবস্থা রোগীদের। হাসপাতালে ঘুরে ঘুরেও মিলছে না পরিষেবা, যদিও তাতে গুরুত্ব না দিয়েই আন্দোলন চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা।

Comments
Loading...