বাড়ল লকডাউন, এবার ২৫ এর বদলে ৩৩ শহরের ১৮ লক্ষ মানুষকে রোজ খাওয়াবে প্রশান্ত কিশোরের আই-প্যাক

প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাকের লক্ষ্য ছিল, দেশের অন্তত ২৫ টি শহরে ১০ দিনে ১৫ লক্ষ খাবারের প্যাকেট বিলি করা। কিন্তু লকডাউনে আটকে থাকা অভিবাসী শ্রমিক, গরিব মানুষের চাহিদার কথা ভেবে এবার ৩৩ টি শহরে খাবার সরবরাহ করবে তারা।
নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের সংস্থা গত ৫ এপ্রিল থেকে শহরে শহরে খাবার পৌঁছনো শুরু করে। ‘সব কি রসোই’ কর্মসূচির মাধ্যমে লকডাউনে যারা বন্দি, অন্নসংস্থান করতে পারছে না, তাদের জন্য ১৫ লক্ষ প্যাকেট খাবার সরবরাহ করার পরিকল্পনা নেওয়া হয়েছিল। তবে ২৫ থেকে বেড়ে ৩৩ টি শহরে খাবার বিলির সিদ্ধান্তের ফলে এবার ১৮ লক্ষ খাবার প্যাকেট দেওয়ার কাজ শুরু করছেন তাঁরা।
আই-প্যাক মাত্র সাত দিনে ১০ লক্ষ খাবারের প্যাকেট সরবরাহ করেছে। গত ৮ দিনে দেশের ৩৩ টি শহরে ১১.৯৪ লক্ষ মানুষকে খাবার সরবরাহ করা হয়েছে। যার মধ্যে কলকাতায় ৪০ হাজারের বেশি অভাবগ্রস্ত মানুষের মুখে খাবার তুলে দেওয়া হয়েছে, জানায় আই-প্যাক।

এদিকে করোনা সংক্রমণ রুখতে মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত বেড়েছে লকডাউনের মেয়াদ। এই প্রেক্ষিতে গরিব মানুষদের সাহায্যের জন্য সবাইকে আহ্বান জানিয়েছে আই-প্যাক। তাদের এই উদ্যোগ সম্পর্কে জানতে কিংবা উদ্যোগের অংশ হওয়ার জন্য ই-মেল করতে পারেন [email protected] এ, ফোন করতে পারেন ৬৯০০৮-৬৯০০৮ নম্বরে।

Comments
Loading...