পেগাসাসের নিশানায় রয়েছে ভারতীয় সেনারাও, টুইট করে বিষ্ফোরক অভিযোগ ডেরেক ও’ব্রায়েনের

সাংবাদিক, বিরোধী দলের নেতা,বিভাগের সদস্য থেকে শুরু করে ভারতীয় সেনারাও রেহাই পায়নি পেগাসাস থেকে। এটা একটা ক্রাইম, এর জন্য দায়ী কে? পেগাসাস নিয়ে কেন্দ্রকে এই ভাষায় আক্রমণ করলেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। সোমবার একটি টুইট করেন ডেরেক। সেখানে তিনি বলেন, পেগাসাস স্পাইওয়্যার নিয়ে আজই সংসদে আলোচনা চাই। এর জবাব দিতে হবে
প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে। সরাসরি মোদী সরকারকে বিধেঁছেন তিনি।

সপ্তাহের শুরুর দিন পেগাসাস নিয়ে উত্তাল হয় সংসদের উভয়কক্ষ। তৃণমূল সাংসদ সুদীপ ব্যানার্জি দাবি করেন, পেগাসাস নিয়ে কোনও উদ্যোগ নেই কেন্দ্র সরকারের। তিনি বলেন, এই নিয়ে সংসদে গঠনমূলক আলোচনা চাই।

পাশাপাশি, লোকসভা ও রাজ্যসভায় রণনীতি স্থির করতে আজ ফের সংসদীয় দলের সঙ্গে বৈঠক করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাদল অধিবেশনে বেশ কয়েকটি বিল পাস করাতে মরিয়া মোদি সরকার। তার আগে পেগাসাস নিয়ে আলোচনা চেয়ে একজোট বিরোধীরা। পেগাসাস নিয়ে কেন্দ্রকে নিশানা করেছে তৃণমূল সহ বিরোধিরা। আড়িপাতাকাণ্ডে বড় পদক্ষেপ নিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। দেশের মধ্যে পশ্চিমবঙ্গেই স্পাইওয়্যার নিয়ে প্রথম গড়া হল তদন্ত কমিশন। দুই অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে এই কমিশন কাজ করবে। সোমবার দিল্লি যাওয়ার আগে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে কমিশন গঠনের প্রস্তাবে সিলমোহর পড়ে।

পেগাসাস নিয়ে সংসদে আলোচনা চায় সব রাজনৈতিক দল। বিরোধিদের অভিযোগ, ইজরায়েলি কোম্পানি পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে ৩০০ জনের বেশি ভারতীয়দের মোবাইল নম্বরে আড়িপাতার পরিকল্পনা রয়েছে। যদিও বিরোধিদের আনা সব অভিযোগ অভিযোগ অস্বীকার করেছে কেন্দ্র।

Comments
Loading...