জেএনইউ পড়ুয়াদের সংসদ অভিযান, ধুন্ধুমার দিল্লির রাজপথে, ঐশী ঘোষ সহ আটক ৫০

হস্টেলের বর্ধিত ফি সম্পূর্ণ প্রত্যাহারের দাবিতে জেএনইউ পড়ুয়াদের সংসদ অভিযানকে কেন্দ্র করে ফের উত্তাল হল দিল্লির রাজপথ। সোমবার জেএনইউয়ের পড়ুয়ারা সংসদের দিকে মিছিল করেন, যদিও অনেক আগেই তা আটকে দেয় দিল্লি পুলিশ। এই অভিযানের জন্য আগে থেকেই ব্যাপক পুলিশি ব্যবস্থা করা হয়েছিল। মজুত ছিল জল কামানও। গোলমালের আশঙ্কায় দিল্লি মেট্রো কর্তৃপক্ষ উদ্যোগ ভবন, প্যাটেল চক, সেন্ট্রাল সেক্রেটারিয়েট স্টেশন ও লোক কল্যাণ মার্গ স্টেশনের সমস্ত গেট বন্ধ করে দিয়েছিল পুলিশের নির্দেশে। ফলে ওইসব স্টেশনে কোনও যাত্রী ট্রেনে ওঠানামা করতে পারেননি।
সংসদ ভবন থেকে এক কিলোমিটার দূরেই পড়ুয়াদের আটকে দেওয়া হয়। একদল পড়ুয়া ব্যারিকেড ভেঙে এগোতে গেলে পুলিশের সঙ্গে তাঁদের ধ্বস্তাধ্বস্তি হয়। পুলিশ জেএনইউ ছাত্র সংসদের প্রেসিডেন্ট ঐশী ঘোষ সহ ৫০ জন আন্দোলনকারী পড়ুয়াকে আটক করে। এরপরেও আন্দোলন চালিয়ে যান পড়ুয়ারা।
জেএনইউ-র হস্টেল ফি বৃদ্ধি সহ কর্তৃপক্ষের একাধিক নির্দেশিকার প্রতিবাদে আন্দোলনের ডাক দেন পড়ুয়ারা। কয়েকদিন ধরে আন্দোলনের পর  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হস্টেল ফি আংশিক কমালেও, তা মানতে নারাজ পড়ুয়ারা। তাঁরা সোমবার সংসদ অভিযানের ডাক দেন।

Comments
Loading...