আবার দুয়ারে আসছে সরকার, ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে শিবির, ঘোষণা মুখ্যমন্ত্রীর

ফের রাজ্যে চালু হচ্ছে দুয়ারে সরকার প্রকল্প। আগামী ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে দুয়ারে সরকার শিবির। বৃহস্পতিবার একথা জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

পাশাপাশি ১ সেপ্টেম্বর থেকে রাজ্য সরকারের লক্ষ্মী ভাণ্ডার প্রকল্পের সুবিধা পেতে শুরু করবেন মহিলারা বলেও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্পের আওতায় বাংলার ২৫ থেকে ৬০ বছর বয়স পর্যন্ত মহিলাদের মাসিক ৫০০ টাকা, তফসিলি জাতি/উপজাতি/ওবিসি মহিলাদের জন্য মাসিক ১ হাজার টাকা করে ভাতা দেবে মমতা সরকার। এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে লক্ষ্মীর ভাণ্ডার।

তার আগে দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে এই প্রকল্পে আবেদন করতে হবে। এছাড়াও রাজ্য সরকারের বাকি যে প্রকল্প রয়েছে তার জন্যও দুয়ারে সরকারের ক্যাম্পে গিয়ে আবেদন করতে পারবেন রাজ্যবাসী।

গতবারের মত এবারও রাজ্যের কোণে কোণে ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দুয়ারে সরকার ক্যাম্প চলবে। স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড সহ একাধিক প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য সংশ্লিষ্ট ক্যাম্পে গিয়ে আবেদন করা যাবে। এছাড়াও জাতি শংসাপত্র, জমি বাড়ির মিউটেশন সংক্রান্ত কাজও করা হবে দুয়ার সরকার ক্যাম্পে।

উল্লেখ্য, বিধানসভা ভোটের আগে দুয়ার সরকার প্রকল্প চালু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাজ্য জুড়ে ক্যাম্প করে সরকারের শতাধিক প্রকল্পের সুবিধা পেতে আবেদন গ্রহণ করা হয়। ভোটের মুখে এই প্রকল্প সারা রাজ্য জুড়ে ব্যাপক সাড়া ফেলে। প্রতিটি ক্যাম্পে সাধারণ মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। বিরোধীরা দুয়ার সরকার নিয়ে তৃণমূলকে কটাক্ষ করলেও, রাজনৈতিক মহলের মতে একুশের যুদ্ধ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল দুয়ার সরকার।

Comments
Loading...