অনেক টাকা করে ফেলেছে! চোর-ডাকাতগুলোকে টিকিটই দিতাম না, নাম না করে দলত্যাগীদের তোপ মমতার

মমতা ব্যানার্জির অভিযোগ কালো টাকা সাদা করতেই দল বদল

অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের রাজ্য সম্মেলনে দলত্যাগীদের উদ্দেশ্য আরেকবার তীব্র আক্রমণ শানালেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। বললেন ‘কয়েকটা চোর-ডাকাত অনেক টাকা করে ফেলেছে। তারা গোবর্ধনের কাছে টাকা জমা দিতে যাচ্ছে। চিন্তার কারণ নেই, ওগুলোকে আমি টিকিট দিতাম না’৷ রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা, এই মন্তব্যের মধ্যে দিয়ে দলবদলুরা যে টিকিট না পাওয়ার আশঙ্কায় তৃণমূল ছেড়েছেন, তা বোঝাতে চেয়েছেন তৃণমূল নেত্রী। প্রসঙ্গত শুরু থেকেই মমতা ব্যানার্জি বলে আসছেন, কালো টাকা সাদা করতেই দল বদলের ধুম। 

সোমবার অনুষ্ঠানের শুরুতেই তিনি করোনা কালে রাজ্যবাসীকে বিন্যমূল্যে রেশনের বিলির কথা উল্লেখ করেন। তাঁর অভিযোগ বিজেপি উত্তরপ্রদেশ, অন্ধ্যপ্রদেশের তুলনায় অনেক কম চাল কিনছে বাংলার কৃষকের থেকে। 

আরও পড়ুন: তৃণমূলের “B-টিম” হবে না বিজেপি, শাহের নির্দেশে বঙ্গে দলত্যাগীদের নেওয়ায় রাশ

এদিনের অনুষ্ঠানে রেশন ডিলারদের জন্য একাধিক নতুন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। আগে রেশন ডিলারদের ১ বছর অন্তর লাইসেন্স রিনিউ করতে হতো, এবার থেকে তা বাড়িয়ে ৩ বছর করা হয়েছে। পাশাপাশি তিনি জানান লাইসেন্স ডিলার মারা গেলে আগের মত লাইসেন্স জমা না দিয়ে ডিলারের পরিবারের কেউ দোকান চালাতে পারবেন। 

মমতা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে নির্দেশ দেন নতুন ডিলারশিপ লাইসেন্সের জন্য কার্যনির্বাহী মূলধন পাঁচ লক্ষ টাকা থেকে কমিয়ে দু’লক্ষ টাকা করার। মমতার এই ঘোষণার পরেই দর্শক আসনে তুমুল হাততালির রোল ওঠে। কর্মরত অবস্থায় কোনও ডিলারের মৃত্যু হলে তাঁর পরিবারকে দু’লক্ষ টাকা দেওয়া হবে বলেও ঘোষণা মমতার। 

আরও পড়ুন: ‘তোমার থেকে আলাদা হওয়ার কথা ভাবতেও পারিনা’, সৌমিত্র খাঁকে চিঠি সুজাতার

এদিন বক্তব্য শেষ করার আগে ফের একহাত নেন বিজেপিকে। তৃণমূল সুপ্রিমোর তোপ ‘বিজেপি গ্যাস বেলুন, মিডিয়াতেই বেঁচে আছে’৷  এদিন সংবাদ মাধ্যমের একাংশকে তোতাপাখি বলেও কটাক্ষ করেন মমতা৷ বলেন, ‘নানা চ্যানেল-প্যানেল বিজেপির হয়ে ডুগডুগি বাজাচ্ছে’। মা মাটি মানুষের সরকার আসছে, এনিয়ে শঙ্কার কোনও কারণ নেই।

Comments
Loading...