বিজেপির বিপদ বোঝাতে মমতা নিলেন মানিক সরকারের নাম, বললেন, ত্রিপুরা দেখে আসুন

তৃণমূল ২৫০ র বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরবে, দাবি অভিষেক ব্যানার্জির

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের নাম নিয়ে বিজেপির বিপদ বোঝালেন বাংলার মুখ্যমন্ত্রী। বললেন হরেকরকম প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসে বিজেপি মানুষের জীবন শেষ করে দিয়েছে। 

কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামে তৃণমূলের এসসি-এসটি সংগঠনের অনুষ্ঠান। উত্তরবঙ্গ থেকে ফিরে মুখ্যমন্ত্রী সোজা চলে আসেন সেখানে। মমতা ব্যানার্জি বলেন, আর ৪-৫ দিন পরেই ভোট ঘোষণা হয়ে যাবে। তারপরই সরাসরি বিজেপিকে আক্রমণের রাস্তায় তৃণমূল নেত্রী। আর গেরুয়া শিবিরকে আক্রমণ করতে গিয়ে মমতা টেনে আনলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএম পলিটব্যুরোর সদস্য মানিক সরকারের নাম।

দু’দিন আগেই বাংলায় এসেছিলেন মানিক সরকার। টালিগঞ্জ এবং পূর্ব বর্ধমানের সভা থেকে মানিকবাবুর মুখে ধারাবাহিক ভাবে উঠে আসে বিজেপির বিপদের কথা। তিনি বলেন, ত্রিপুরার অবস্থা দেখে বাংলা শিখুক বিজেপির বিপদ। বৃহস্পতিবার মানিক সরকারের এই মন্তব্যকে হাতিয়ার করে মোদী-শাহদের নিশানা করলেন মমতা। বললেন, কদিন আগেই ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেছেন, বিজেপি ক্ষমতায় এসে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছে। ত্রিপুরাবাসী এখন এই বিপদ থেকে পরিত্রাণের পথ খুঁজছে। তারপরই দর্শকদের উদ্দেশ্যে মমতা বলেন, যান ত্রিপুরায় দেখে আসুন কীভাবে মানুষের ওপর অত্যাচার নামিয়ে আনছে বিজেপি। মমতা ব্যানার্জির কথায়, ত্রিপুরার ফর্মুলা বাংলায় প্রয়োগের চেষ্টা করছে বিজেপি। মানুষকে সঙ্গে নিয়ে তৃণমূল সেই ফন্দি বানচাল করবে। 

মমতার অভিযোগ, তাদের হয়ে ট্যুইট বা পোস্ট করার জন্য টাকার বিনিময়ে শিল্পীদের চাপ দিচ্ছে বিজেপির আইটি সেল। তাঁর প্রশ্ন, কোথা থেকে এত টাকা পাচ্ছে বিজেপি? মুখ্যমন্ত্রী বলেন, তৃণমূলের কয়েকটা গদ্দারকে নিয়ে সরকার গড়ার স্বপ্ন দেখছে বিজেপি। লজ্জা করে না। মানুষ উপযুক্ত জবাব দিতে তৈরি হয়ে বসে আছে। এদিন তৃণমূলের বিকল্প হিসেবে উন্নততর তৃণমূলকে তুলে ধরেন মমতা ব্যানার্জি। 

এদিন সভায় বক্তব্য রাখেন যুব তৃণমূল সভাপতি অভিষেক ব্যানার্জিও। তাঁর দাবি তৃণমূল ২৫০ র বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরবে। তাতে দিল্লিতে কাঁপুনি ধরে যাবে।

Comments
Loading...