ভোটের লোভে বড়ো বড়ো ভাষণের স্বরূপ উন্মোচিত হল, হাথরস কাণ্ড নিয়ে বিজেপিকে তোপ মমতার

ভোটের লোভে যাঁরা বড়ো বড়ো কথা ভাষণ দেয়, তাঁদের স্বরূপ উন্মোচিত হল। হাথরসে দলিত তরুণীর মর্মান্তিক ও চরম লজ্জাজনক পরিণতির নিন্দা করার ভাষা খুঁজে পাচ্ছি না। সবচেয়ে লজ্জাজনক হল পরিবারের সম্মতি ছাড়াই পুলিশের জোর করে তরুণীর দেহ দাহ করে দেওয়ার ঘটনা।

ঠিক এই ভাষাতেই হাথরস কাণ্ডের নিন্দা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টা নাগাদ ট্যুইট করেন মমতা। তাতে ঘটনার তীব্র নিন্দার পাশাপাশি উত্তর প্রদেশ তথা দেশের বিজেপি সরকারের দিকেই আঙুল তুলেছেন তৃণমূল নেত্রী। লিখেছেন, ভোটের স্বার্থে যাঁর বড়ো বড়ো ভাষণ দেয় তাঁদের স্বরূপ আজ উন্মোচিত। পাশাপাশি তরুণীর পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেছেন মমতা ব্যানার্জি।

হাথরস কাণ্ড ঘিরে তোলপাড় দেশ। যোগী সরকারের রাজ্য পরিচালনা নিয়ে দীর্ঘদিন ধরেই বিরোধীরা আওয়াজ তুলছিলেন। বিজেপি শাসিত উত্তর প্রদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতি যে দিন দিন খারাপ থেকে খারাপতর হচ্ছে, সেই অভিযোগ ফের একবার সামনে উঠে এল এই ঘটনায়। এমনই বলছেন বিরোধীরা। এই প্রেক্ষিতে বুধবারই প্রধানমন্ত্রীকে নিশানা করে ট্যুইট করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি, মহুয়া মৈত্ররা। এবার ট্যুইটে ঘটনার তীব্র নিন্দা জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

যোগী রাজ্যে এক দলিত তরুণীকে গণধর্ষণের পর নৃশংস অত্যাচার করে উচ্চ বর্ণের দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় দিল্লির সফদরজং হাসপাতালে মৃত্যু হয় তরুণীর। অভিযোগ, পরিবারের লোকেদের বাড়িতে তালা মেরে আটকে রেখে মধ্যরাতে দাহ কাজ শেষ করে ফেলে উত্তর প্রদেশ পুলিশ।

এবার সেই ঘটনা নিয়ে সরাসরি বিজেপিকে নিশানা করে তোপ দাগলেন মমতা ব্যানার্জি।

Comments
Loading...