মামুট্টি অভিনীত সিনেমা পিনারাই বিজয়নকে নিয়ে নয়, কেরলে ছবি মুক্তি জারি রাখল কমিশন

বাংলার সঙ্গেই বিধানসভা ভোট কেরলে। দেশের একমাত্র বাম শাসিত রাজ্যে এবার উলটপুরাণ হবে কি? এই প্রশ্নে যখন দ্বিধাবিভক্ত রাজনৈতিক শিবির তখন সামনে এলো আরেকটি ঘটনা। 

এবার বিতর্কের কেন্দ্রে মালয়ালি সুপারস্টার মামুট্টি অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা একটি ছায়াছবি। বিরোধী কংগ্রেসের অভিযোগ, এই ছবিতে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের আদলে তৈরি করা চরিত্র মুখ্য ভূমিকায়। ভোটের আগে এই ছবি মুক্তি পেলে তা সিপিএমের প্রচার হয়ে দাঁড়াবে। এই অভিযোগ করে কমিশনে গেছিল কংগ্রেস। কিন্তু নির্মাতারা কমিশনে হাজির হয়ে জানিয়েছেন, সিনেমার কেন্দ্রীয় চরিত্রের সঙ্গে কোনওভাবেই মিল নেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের। ব্যাখ্যায় সন্তুষ্ট নির্বাচন কমিশন সিনেমার মুক্তি জারি রেখেছে। 

ছবিতে একজন কঠোর ও সাহসী মুখ্যমন্ত্রী কাদাক্কাল চন্দ্রনের চরিত্রে অভিনয় করেছেন মেগাস্টার মামুট্টি। ছবির নির্মাতারা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের বাস্তব জীবনের গল্প নিয়ে সিনেমা নয়। ছবি মুক্তি পাবে ২৬ মার্চ, শুক্রবার।

এবার দেখার বিষয়, ছবি দেখে বেরিয়ে দর্শকদের সিপিএম পলিটব্যুরো সদস্য তথা রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রীর কথা মনে পড়ে কিনা। 

এর আগেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছিল। যেখানে নরেন্দ্র মোদীর চরিত্রে অভিনয় করেছিলেন বিবেক ওবেরয়। ২০১৯ এর লোকসভা ভোটের ঠিক মুখে ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু কমিশন ছবির মুক্তি পিছিয়ে নির্বাচনের পর করে দেয়। সেই অনুযায়ী, নির্বাচনের ফলাফল ঘোষণার ২৪ ঘন্টা পরে মোদীর বায়োপিক মুক্তি পেয়েছিল।

Comments
Loading...