চাল দেব বিনা পয়সায়, গ্যাস কিনতে হবে ৯০০ টাকায়! ডোরিনা ক্রসিং থেকে মোদীকে তোপ মমতার

বিনা পয়সায় চাল দিচ্ছি আমরা আর গ্যাস কিনতে হবে ৯০০ টাকায়? প্রধানমন্ত্রী বিনা পয়সায় গ্যাস দিন। আন্তর্জাতিক নারী দিবসে ডোরিনা ক্রসিংয়ের মঞ্চ থেকে দাবি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির।

সোমবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করেন মমতা ব্যানার্জি। মিছিলে হাঁটেন তারকা প্রার্থীরাও। এরপর ডোরিনা ক্রসিংয়ে তৈরি মঞ্চে বক্তৃতা করেন মমতা ব্যানার্জি। সেখান থেকে জ্বালানীর মূল্যবৃদ্ধির প্রতিবাদ করেন। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে মমতা বলেন, কিছু দরকার নেই, বিনা পয়সায় গ্যাস দিক মোদী সরকার। তৃণমূল সরকার বিনা পয়সায় চাল দিচ্ছে। আর সেই চাল ফোটাতে সাধারণ মানুষকে ৯০০ টাকা খরচ করতে হচ্ছে!

মঞ্চে দাঁড়িয়েই বাংলার সঙ্গে বিজেপি শাসিত গুজরাত ও উত্তরপ্রদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির তুলনা করেন মমতা। বলেন, বাংলায় মেয়েরা দিনে-রাতে সবসময় সুরক্ষিত। তারপর উত্তরপ্রদেশ আর গুজরাতের কথা টেনে বলেন, ধর্ষণে গুজরাত, উত্তরপ্রদেশ শীর্ষে।

[আরও পড়ুন- আমি মদন মিত্র, খবর পড়ি না, খবর বানাই! মিঠুনকে আক্রমণ মদনের]

মোদির উদ্দেশ্যে তৃণমূলনেত্রী বলেন, আগে দিল্লি সামলান, পরে বাংলার দিকে তাকাবেন। সব জায়গায় নিজের ছবি, নাম নিয়েও মোদীকে কটাক্ষ করেন মমতা। বিজেপির ব্রিগেড সমাবেশকে বি-গ্রেড বলেও কটাক্ষ করেন মমতা। বলেন, টাকা দিয়ে সব হয় না।
এদিন কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত পদযাত্রা করেন মমতা ব্যানার্জি। সঙ্গে ছিলেন সদ্য ভোটে দাঁড়ানো জুন মালিয়া, সায়নী ঘোষ, কৌশানি মুখার্জি, সায়ন্তিকা প্রমুখ। ছিলেন কাকলি ঘোষদস্তিদার, চন্দ্রিমা ভট্টাচার্য, মালা রায়, কৃষ্ণা চক্রবর্তীরাও। এদিন দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে পা মেলাতে নেমেছিলেন অসংখ্য মহিলা।

 

Comments
Loading...