মনমোহন সিংহ: দেশের শিক্ষিত যুবকরা চাকরির জন্য হন্যে হয়ে ঘুরছে, এটা লজ্জার!

দেশজুড়ে চলছে অর্থনৈতিক মন্দা, বাড়ছে বেকারত্ব। এ নিয়েই মঙ্গলবার নাম না করে মোদী সরকারকে আক্রমণ করে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ বলেন, বহু যুবক উচ্চশিক্ষিত হওয়া সত্ত্বেও বেকার হয়ে ঘুরছেন, যা লজ্জার বিষয়। দিল্লিতে কংগ্রেস ক্ষমতায় এলে এই সমস্যার সমাধান করা হবে বলে তিলক নগরে নির্বাচনী সভায় ঘোষণা করেন মনমোহন সিংহ।

প্রাক্তন প্রধানমন্ত্রীর কথায়, আমি এমন কয়েকটি ইস্যু আজ তুলে ধরতে চাই, যা নিয়ে আজকের দিনে যুব সমাজ সমস্যার মধ্যে রয়েছে। বহু টাকা ব্যয় করে উচ্চশিক্ষা অর্জন করেও তাঁরা চাকরি পাচ্ছেন না। এটা লজ্জার বিষয়। প্রখ্যাত এই অর্থনীতিবিদ বলেন, শেষ চারমাসে রাজধানী দিল্লির বেকারত্বের হার ১৫ শতাংশ, যা দেশের অন্য জায়গার তুলনায় বিশাল। কংগ্রেস ক্ষমতায় এলে বেকারত্ব ইস্যুর সমাধান সবচেয়ে আগে হবে বলে প্রতিশ্রুতি দেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

নাম না করে দিল্লির অরবিন্দ কেজরিওয়াল সরকারকে একহাত নিয়ে মনমোহন সিংহ বলেন, ২০১৩-১৪ সালে দিল্লিতে শীলা দীক্ষিত মুখ্যমন্ত্রী থাকাকালীন যে সব কল-কারখানা চলচিল, ২০১৭-১৮ নাগাদ তার মধ্যে অনেকগুলিই বন্ধ হয়ে গিয়েছে। শীলা দীক্ষিতের আমলে দিল্লির সামগ্রিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বিধানসভা ভোটে কংগ্রেসকে জয়ী করার জন্য ভোটারদের আহ্বান জানান প্রাক্তন প্রধানমন্ত্রী।

Comments
Loading...