মাধ্যমিক পাশ করলেই রেলে মিলছে চাকরি, জেনে নিন বিস্তারিত

এবার মাধ্যমিক পাশ করলেই রেলে মিলবে চাকরি! ভারতীয় রেলের মডার্ন কোচ ফ্যাক্টরি এবার শতাধিক শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ হলেই চলবে।

উত্তরপ্রদেশের রায়বেরেলি তে অবস্থিত এই মডার্ন কোচ ফ্যাক্টরিতে চাকরির সুযোগ নবীনদের জন্য একটি বড়সড় সুখবর। আবেদন গ্রহণের প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। জেনে নিন বিস্তারিত খবর।

মোট ১১০টি শূন্যপদে নিয়োগ করতে চলেছে রায় বরেলির মর্ডান কোচ ফ্যাক্টরি। ১১০ টি পদের মধ্যে রয়েছে ৫৫ টি ফিটার, ৩৫টি ইলেকট্রিশিয়ান এবং ২০টি ওয়েল্ডার পদ। ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাশ বা সমতুল্য। সেই সঙ্গে থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই সার্টিফিকেট। পয়লা ডিসেম্বর পর্যন্ত আবেদনের শেষ তারিখ।

শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় ন্যূনতম ৫০ শতাংশ সহ সমস্ত বিষয়ে উত্তীর্ণ হতে হবে।সেই সঙ্গে যেই পদের জন্য আবেদন করছেন সেই বিভাগের প্রয়োজনীয় আইটিআই সার্টিফিকেট থাকতে হবে। আবেদনকারীদের বয়স ১লা ডিসেম্বর ২০২০ মধ্যে ২৪ বছর হওয়া চাই। বয়সের ক্ষেত্রে উর্দ্ধসীমায় সংরক্ষিত আসনে বয়সের ছাড় আছে।

আবেদন ফি ১০০ টাকা। অনলাইনে আবেদন করতে হবে। আবেদনপত্রটিকে ভবিষ্যতের জন্য সুরক্ষিত করে রাখতে হবে। মেরিট লিস্টের ভিত্তিতে উপযুক্ত প্রার্থী নিয়োগ করা হবে।

Comments
Loading...