আজ থেকেই রাজ্যে শুরু মোদী-মমতা দ্বৈরথঃ শিলিগুড়ি-ব্রিগেডে প্রধানমন্ত্রীর সভা, মুখ্যমন্ত্রীর জবাব কোচবিহারে

আজ, বুধবার থেকেই রাজ্যে কার্যত শুরু হয়ে যাচ্ছে ভোট-যুদ্ধ। রাজ্যে জোড়া সমাবেশ প্রধানমন্ত্রীর, বিকেলে পালটা সমাবেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের।
আগামী ১১ই এপ্রিল উত্তরবঙ্গের কোচবিহার এবং আলিপুরদুয়ারে রয়েছে প্রথম দফা লোকসভা নির্বাচন। তাই বুধবার প্রথম প্রচারস্থল হিসেবে উত্তরবঙ্গকে বেছে নিল বিজেপি ও তৃণমূল দুই শিবির। পাশাপাশি, প্রধানমন্ত্রীর তালিকায় যুক্ত হয়েছে ব্রিগেড।
বুধবার দুপুরে শিলিগুড়িতে সভা নরেন্দ্র মোদীর। শিলিগুড়িতে মোদীর সভা শেষ হলে প্রধানমন্ত্রী চলে আসবেন কলকাতায় ব্রিগেডে। অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে ঠিক করেছিলেন ৪ তারিখ থেকে প্রচার শুরু করবেন। কিন্তু প্রধানমন্ত্রীর সমাবেশের জবাব দিতে মুখ্যমন্ত্রী তাঁর প্রচার এক দিন এগিয়ে এনেছেন। এদিন বিকেলেই তাঁর প্রথম নির্বাচনী সভার জন্য কোচবিহারের দিনহাটাকে বেছে নিয়েছেন। সেখান থেকেই তিনি জবাব দেবেন প্রধানমন্ত্রীকে।
সূত্রের খবর, শিলিগুড়িতে নরেন্দ্র মোদীর সভা রয়েছে বুধবার দুপুর ১ টা নাগাদ, তারপর তিনি চলে আসবেন কলকাতার ব্রিগেডে। সেই সভা শুরু হওয়ার কথা বিকেল ৩ টে নাগাদ। অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহারের দিনহাটায় সভা করবেন বিকেল ৪ টে নাগাদ। নরেন্দ্র মোদী শিলিগুড়ি এবং কলকাতার নির্বাচনী সভায় যা বলবেন, তার তাৎক্ষনিক জবাব দেওয়ার জন্যই এই সময় বেছে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
বাংলায় পাখির চোখ রেখে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী ও নেতারা পরপর নির্বাচনী সভা করবেন এরাজ্যে। বুধবারের পর ফের ৭ ই এপ্রিল কোচবিহার ও ১০ ই এপ্রিল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে সভা করবেন নরেন্দ্র মোদী। অন্যদিকে, বিজেপিকে রাজ্যে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ রাজ্যের শাসক দল। আগামী ৪ এপ্রিল কোচবিহারের মাথাভাঙা এবং ৫ ই এপ্রিল জলপাইগুড়ির নাগরাকাটায় সভা করবেন তৃণমূল নেত্রী।

Comments
Loading...