আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস

আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও বিক্ষিপ্ত বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়।
হাওয়া অফিসের পূর্বাভাস, মঙ্গলবার কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তি উঠবে চরমে। তবে বিকেল থেকে রাতের মধ্যে বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কলকাতা ছাড়াও দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ এবং পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী ৪৮ ঘণ্টায়। ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, পুরুলিয়া ও বাঁকুড়াতে।
এদিন সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৬ থেকে ৯৪ শতাংশ।
এদিকে মৌসুমি অক্ষরেখা উত্তরবঙ্গ থেকে সরতেই সেখানে ভারী বৃষ্টির পরিমাণ কমছে। তবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে বিক্ষিপ্তভাবে দু’এক পশলা বৃষ্টি বজায় থাকবে।
মৌসুমি অক্ষরেখা অমৃতসর, চণ্ডীগড়, বরেলি, আজমগড়, দুমকা, হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। এবং তা ক্রমশ দক্ষিণ-পূর্ব দিকে সরে যাওয়ায় উত্তরবঙ্গে যেমন বৃষ্টির পরিমাণ কমবে তেমনই দুই থেকে তিনদিন দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। পাশাপাশি দক্ষিণের রাজ্যগুলিতেও বৃষ্টি বাড়বে আগামী ৪৮ ঘণ্টায়। গুজরাত, মহারাষ্ট্র, কর্ণাটকে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টি হতে পারে উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, বিহার, ছত্রিশগড় ও ওড়িশায়।

Comments
Loading...