কাশ্মীরে ক্রিকেট অ্যাকাডেমি করতে চান ধোনি, পরিকল্পনার কথা জানাবেন ক্রীড়া মন্ত্রককে, পরিস্থিতি স্বাভাবিক হলেই শুরু কাজ

জম্মু-কাশ্মীরে ক্রিকেট প্রতিভার অভাব নেই। কিন্তু অভাব রয়েছে সঠিক পথ দেখানোর লোকের। এবার কাশ্মীরের ক্রিকেট প্রতিভার উন্মেষে উপত্যকায় ক্রিকেট অ্যাকাডেমি করতে চলেছেন ধোনি। টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক লেফটেন্যান্ট মহেন্দ্র সিংহ ধোনি গত ৩১ শে জুলাই থেকে কাশ্মীরে রয়েছেন।

রাইফেল হাতে নজরদারির কাজ করেছেন। এবার কাশ্মীর থেকে নতুন ক্রিকেট প্রতিভাদের তুলে আনতে ক্রিকেট অ্যাকাডেমি খোলার ইচ্ছা প্রকাশ করলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। সূত্রের খবর, জম্মু-কাশ্মীরের ক্রিকেট প্রতিভাদের খোঁজ ও তাঁদের সঠিক প্রশিক্ষণ দিতে বিশেষ উদ্যোগী প্রাক্তন ভারত অধিনায়ক। উপত্যকার নতুন প্রতিভাদের প্রশিক্ষণের জন্য আধুনিক পরিকাঠামো তৈরির পাশাপাশি তাঁদের বিনামূল্যে ক্রিকেট ট্রেনিং দিতে চান ধোনি। শোনা যাচ্ছে, কাশ্মীরে সেনার ভূমিকা থেকে ফিরে এলেই তাঁর পরিকল্পনার কথা দেশের ক্রীড়ামন্ত্রককে জানাবেন তিনি।
তবে জম্মু-কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা সরিয়ে নেওয়ার প্রেক্ষিতে এখন স্থিতিশীল নয় উপত্যকা। সেখানকার পরিস্থিতি স্বাভাবিক হলেই এ ব্যাপারে এগোতে চান টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক লেফটেন্যান্ট মহেন্দ্র সিংহ ধোনি।
আইসিসি বিশ্বকাপের পর দু’মাসের জন্য বিশ্রামে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। যাননি ওয়েস্ট ইন্ডিজ সফরে। এর মধ্যে গত ৩১ শে জুলাই থেকে ১৫ ই অগাস্ট পর্যন্ত নিজেকে সেনাবাহিনীর কাজে যুক্ত রেখেছেন সাম্মানিক লেফটেন্যান্ট মহেন্দ্র সিংহ ধোনি। অন্যান্য সেনা জওয়ানের মতোই কাশ্মীরে পাহারা ও টহলদারির দায়িত্বে সামলাচ্ছেন তিনি। ১৫ ই অগাস্ট লেহতে জাতীয় পতাকা উত্তোলনের কথা রয়েছে তাঁর। এর মধ্যেই সামনে এলো ক্যাপ্টেন কুলের নতুন ভাবনার কথা।

Comments
Loading...