ফের জামিনের আবেদন খারিজ নীরব মোদীর, ভারতের কাছে নথি চাইল লন্ডনের আদালত

তৃতীয়বারের জন্য নীরব মোদীর জামিনের আবেদন খারিজ করল লন্ডনের আদালত। সূত্রের খবর, শুক্রবার ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্টের নির্দেশ, আগামী ২৪ শে মে পর্যন্ত সে দেশের জেলে থাকতে হবে হীরে ব্যবসায়ী নীরব মোদীকে। আগামী ৩০ শে মে এই মামলার পুরো শুনানি হবে জানিয়েছে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্ট। প্রায় মাসখানেক আগে গ্রেফতারের পর তৃতীয় বারের জন্য জামিনের আবেদন করেছিলেন পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে ১৩ হাজার কোটি টাকা ঋণখেলাপির মামলায় অভিযুক্ত নীরব মোদী।
শুক্রবার ভিডিও কলের মাধ্যমে আদালতের শুনানিতে যোগ দেন নীরব মোদী। এদিন নীরব মোদীর প্রত্যর্পণের বিষয়ে ভারতকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জমা দিতে বলেছে লন্ডনের আদালত।
পিএনবি ঋণখেলাপিতে অভিযুক্ত নীরব মোদীকে গত ১৯ শে মার্চ গ্রেফতার করেছিল ব্রিটিশ পুলিশ। গত ২৯ শে মার্চ তাঁর প্রথম জামিনের আবেদন নাকচ করে দিয়ে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্ট জানিয়েছিল, অভিযুক্ত নীরব মোদী তাঁর বিরুদ্ধে ওঠা বেশ কিছু প্রমাণ লোপাট করে দিয়েছেন। এরপর, শর্তসাপেক্ষে জামিনের আবেদন করেছিলেন নীরব মোদীর আইনজীবী। সে আবেদনও খারিজ করে দেওয়া হয়।
২০১৮ সালের গোড়ায় নীরব মোদী ও তাঁর আত্মীয় মেহুল চোকসির বিরুদ্ধে বিপুল অঙ্কের টাকার ঋণখেলাপির অভিযোগ ওঠে। এরপর দুজনেই দেশ ছেড়ে পালিয়ে যান।

Comments
Loading...