দু’সপ্তাহের মধ্যে আরও এক ঘূর্ণিঝড়ের সাক্ষী দেশ। বুধবার প্রায় ১১০ কিমি বেগে ধেয়ে আসা ঘূর্ণিঝড় নিসর্গ-এর দাপটে মুম্বইয়ের স্যান্টাক্র‌ুজ এলাকায় একটি নির্মীয়মাণ বহুতলের সিমেন্টের চাঙড় ভেঙে পড়ে আহত হয়েছেন একই পরিবারের তিনজন। এদিন বেলা ১টা নাগাদ মুহারাষ্ট্রের আলিবাগে আছড়ে পড়ে সাইক্লোন নিসর্গ। মুম্বইয়ে প্রায় ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে হাওয়া বইছে। থানে, রায়গড়, পালঘরে ভয়ঙ্কর প্রভাব পড়ে সাইক্লোনের। মহারাষ্ট্র সরকার সূত্রে খবর, এদিন বিকেল পর্যন্ত ৮৫ টি বড় গাছ উপড়ে পড়েছে। এদের মধ্যে কয়েকটি গিয়ে পড়ে বাড়ির উপর। ১১ টি ইলেকট্রিক পোস্ট-ও উপড়ে যায় সাইক্লোনের প্রভাবে বলে জানাচ্ছে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (NDRF)। বিস্তীর্ণ এলাকায় নেই বিদ্যুৎ, মোবাইল সংযোগ। তবে হতাহতের কোনও খবর নেই বলে জানায় তারা। মহারাষ্ট্র, গুজরাত ইত্যাদি রাজ্যে আগামী ২৪ ঘণ্টা ভারী বৃষ্টি চলবে বলে পূর্বাভাস রয়েছে।

ঘূর্ণিঝড় পরিস্থিতি মোকাবিলায় মহারাষ্ট্র এবং গুজরাত উপকূলে নিয়োজিত রয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৪৩টি দল। মহারাষ্ট্র ও গুজরাট ছাড়াও দাদরা-নগর হাভেলি এবং দমন ও দিউতেও প্রভাব পড়েছে নিসর্গের।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Varavara Rao Taken To The Hospital