অসমের সরকারি কর্মীদের মে-জুনের বেতন দেওয়া সম্ভব নয়: হিমন্ত বিশ্বশর্মা, এপ্রিলের বেতন মে’র ৭ তারিখের পর

বাইরে থেকে আর্থিক সাহায্য না পেলে মে-জুন মাসে রাজ্য সরকারি কর্মচারীদের বেতন দিতে পারবে না সরকার। জানিয়ে দিলেন অসমের অর্থমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা।

সোমবার গুয়াহাটিতে সংবাদিকদের এ কথা জানান তিনি। বলেন, সরকার এপ্রিল মাসের মাইনে মে মাসের প্রথম সপ্তাহের পর দিতে পারবে। কিন্তু তাঁরপরের মাস থেকে আর সেটা সম্ভব নয়।

তাঁর কথায়, মে মাস আমাদের জন্য অত্যন্ত কঠিন সময়, জানি না কোষাগার কীভাবে চলবে। তাও এপ্রিলের বেতন আমরা মে মাসের ৭ তারিখের পর দিতে পারব।” কিন্তু জুন মাস থেকে বাইরের আর্থিক সাহায্য ছাড়া সরকারি কর্মচারীদের মাইনে দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি।

বাজেট বরাদ্দের কথা বলতে গিয়ে তিনি বলেন যে সরকার অগাস্ট থেকে আগামী বছরের এপ্রিল মাস পর্যন্ত বাজেটে দেওয়া প্রস্তাবগুলোর উপর কাজ চলবে।

এই পরিস্থিতিতে কর ব্যবস্থা সংস্কার করে রাজ্যের কোষাগারের হাল ফেরানো যায় কি? হিমন্ত বিশ্বশর্মা জানান, এই ধরনের কোনও সিদ্ধান্ত নিতে পারে একমাত্র জিএসটি কাউন্সিল। তিনি জানান কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন রাজ্যের আর্থিক অবস্থা সম্পর্কে অবগত। এ বিষয়ে রবিবার দু’জনের ফোনে কথা হয় বলেও জানিয়েছেন অসমের অর্থমন্ত্রী। ভিডিও কনফারেন্সে এ বিষয়ে সবকটি রাজ্যের সঙ্গেই আলোচনা হবে বলে তাঁকে জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

Comments
Loading...