৭ মাসেরও বেশি সময় বন্দি থাকার পর মুক্তি পেলেন ওমর আবদুল্লা। গত বছর অগাস্ট মাসে কেন্দ্র জম্মু-কাশ্মীরের উপর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেয়, তারপরই উপত্যকার রাজনৈতিক নেতৃত্বকে বন্দি করা হয়। জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমরও সেই সময় থেকেই সরকারের হাতে বন্দি।

সম্প্রতি বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন ওমরের বাবা ফারুক আবদুল্লা। তাঁর শারীরিক অবস্থার কথা বিবেচনা করে মুক্তি দেওয়া হয় বলে জানা গিয়েছে।

অন্যদিকে দাদার দ্রুত মুক্তি দাবি করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওমরের বোন সারা পাইলট। সেই মামলায় শীর্ষ আদালত কেন্দ্রের কাছে জানতে চেয়েছিল ওমর আবদুল্লাকে নিয়ে তাদের কী পরিকল্পনা? এই সপ্তাহের মধ্যেই কেন্দ্রকে এবিষয়ে জবাব দিতে হবে। তার আগেই মুক্তি পেলেন ওমর আবদুল্লা।

সম্প্রতি বন্দি ওমরের একটি ছবি ভাইরাল হয়। মমতা ব্যানার্জি পর্যন্ত ট্যুইট করে ওমরের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করার পাশাপাশি তাঁর নিঃশর্ত মুক্তির দাবি করেন। সিপিএমের সীতারাম ইয়েচুরিও একই দাবি জানান।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Ranjan Gogoi on Electoral Bond