চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রণব মুখার্জি, অবস্থা স্থিতিশীল, জানালেন ছেলে অভিজিৎ

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার আর অবনতি হয়নি। বর্তমানে তিনি স্থিতিশীল, সাড়া দিচ্ছেন চিকিৎসায়। শুক্রবার ট্যুইটে জানালেন প্রণব পুত্র অভিজিৎ মুখার্জি।

শুক্রবার অভিজিৎ ট্যুইটারে লেখেন, ৯৬ ঘণ্টার পর্যবেক্ষণের সময়কাল আজ শেষ হচ্ছে। বাবার শারীরিক অবস্থা (ভাইটাল প্যারামিটার্স) স্থিতিশীল এবং উনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। বাবা সবসময় বলতেন, ‘দেশকে আমি যতটা দিয়েছে, দেশবাসীর কাছ থেকে তার চেয়ে অনেক বেশি পেয়েছি।’ ওঁর জন্য প্রার্থনা করুন।’

বৃহস্পতিবার আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের তরফে একটি বিবৃতিতে জানানো হয় প্রণব মুখার্জির শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে তিনি অচেতন অবস্থাতেই আছেন। বিভিন্ন প্যারামিটার স্থিতিশীল থাকলেও গভীর কোমায় আচ্ছন্ন। ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে প্রণব মুখার্জিকে। শুক্রবারও ওই হাসপাতালের তরফে একই কথা বলা হয়েছে। বিবৃতিতে জানানো হয়েছে, প্রণব মুখার্জির শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হয়নি।

রবিবার রাতে দিল্লির বাড়িতে বাথরুমে পড়ে গিয়ে মাথায় চোট পান প্রাক্তন রাষ্ট্রপতি। সোমবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তারপরেই তাঁর মাথায় অস্ত্রোপচার হয়। এদিকে অস্ত্রোপচারের আগে প্রোটকল মেনে তাঁর করোনা টেস্ট হয়েছিল। তাতে রিপোর্ট পজিটিভ আসে। তবে প্রণববাবুর শরীরে করোনার কোনও উপসর্গ ছিল না। চিকিৎসকরা জানিয়েছেন করোনার কারণে প্রণববাবুর ফুসফুসে কোনও সমস‌্যা ধরা পড়েনি।

একটা সময় প্রণব মুখার্জির মৃত্যুর গুজব রটে গিয়েছিল। এরপর প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ এবং মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি এই খবরকে ভুয়ো বলে উল্লেখ করেন। অভিজিৎই প্রথম জানিয়েছিলেন, রবিবার বাথরুমে পড়ে যাওয়ার আগে পর্যন্ত প্রণববাবু একদম স্বাভাবিক ছিলেন। হঠাৎ করে প্রণববাবুর এই অসুস্থতা তাঁকে হতভম্ব করেছে।

Comments
Loading...